4th Week Assignment 2021Assigment

Class 8 Craft & Art Assignment Answer and Syllabus 2021 for 4th week

The topic of today’s discussion is the syllabus answer sheet on Class 8 arts and crafts for the fourth week. Did you know that the 4th-week assignment has published the syllabus? So if you still can’t collect the syllabus then visit our site and collect the syllabus and a syllabus of Class 8 art and craft wonder is provided where you have been asked to create assignments to answer some questions.

So if you want to create a standard assignment answer sheet or want to collaborate then visit our website and a quality assignment answer sheet has been created and attached. So collect the answer sheet and submit it to the class teacher.

Also read: 4th week Class 8 Science Answer 2021

4th-week Assignment Syllabus 2021 Class 8 Art & Craft

We have attached the 4th Week of Class 8 Art and craft Assignment Syllabus to this article. If you want to collect or have not yet collected, it is very important to collect this and collect it.

Link: 4th Week Assignment Syllabus 2021 All Subjects.

Class 8 Art & Craft Answer For 4th week 2021

We know that many students are struggling to find answers in the 4th-week assignment syllabus and are seeking the cooperation of many teachers. So today we have created a high-quality assignment letter in collaboration with the experienced teachers here and attached it to your site for your cooperation. So you collect it.

উত্তর:

গায়ে হট্দউত্তর অনুষ্ঠানে কারুশিল্পের ব্যবহার এবং তার নান্দনিক দিকগুলি মূল্যায়ন সমাধান

গায়ে হলুদ বাঙালি জাতির বহুল প্রচলিত উৎসবের মধ্যে একটি। এই উৎসব বহু কাল বংশ পরম্পরায় চলে আসছে। আর গায়ে হলুদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো হলুদ যা ছাড়া গায়ে হলুদ কল্পনা করা যায় না। এছাড়াও বিভিন্ন জিনিসপত্রে করা হয় কারুশিল্পের ব্যবহার এবং নান্দনিকভাবে জিনিসগুলোকে ফুটিয়ে তোলা হয়। আমার দেখা গায়ে হলুদের অনুষ্ঠানে যে সব উপকরণ ব্যবহৃত হয়েছিল সেগুলো হলো:

১.কুলা
২.ডালা
৩.বাটি
৪.ফলমূল
৫.গায়ে হলুদের পোশাক
৬.গায়ে হলুদ নেমপ্লেট ইত্যাদি

উপরিক্ত জিনিসগুলোর নানা রকম কারুকাজ করে নান্দনিক রূপ দেয়া হয়ে থাকে। নিচে যেভাবে জিনিসপত্র গুলোতে নানারকম কারুকাজ করে নান্দনিক রূপ দেয়া তা বর্ণনা করা হলো :

ডালা: হলুদের ডালা দিয়েই শুরু হয় বিয়ের প্রথম পর্ব। আর সেখানে থাকে বর-কনেকে দেয়া উপহার সামগ্রী সহ আরো অনেক কিছু। প্রথমদিকে শুধু বেতের ঢালাই প্রচলন ছিল। এখন সুদৃশ্য পলি অথবা কাপড় দিয়ে মোড়া বিভিন্ন সুন্দর সুন্দর ডালা পাওয়া যায়। সঙ্গে লেইস ফিতা জড়িয়ে ডালায় আনা হচ্ছে নতুনত্ব। মাছের ও পোশাকের ডালা রঙিন সেলোফেন পেপার এবং নানা রঙের নেটের কাপড় পেচিয়ে চারপাশে সোনালী রঙের ফিতা দিয়ে বেঁধে সাজানো হয়। ফলে এটি সুন্দর দেখায়।

কুলা: এখনকার বিয়ের গায়ে হলুদের কুলায় থাকে নতুনত্ব। যেখানে কুলা থাকে বিভিন্নভাবে নকশাময়। কুলার চারদিক বিভিন্ন রংয়ের কাপড় দিয়ে মোড়ানো থাকে এবং ভিতরে বিভিন্ন পাতা, ফুল ইত্যাদি নকশা করা থাকে যা দেখতে অনেক সুন্দর।

গায়ে হলুদের পোশাক: আমাদের দেশের গায়ে হলুদের প্রচলিত পোশাকের মধ্যে রয়েছে হলুদ পাঞ্জাবি এবং হলুদ রংয়ের শাড়ি। আত্মীয়-স্বজনরা কমবেশি সবাই হলুদ পাঞ্জাবী পড়ে যাতে লতাপাতা ইত্যাদির কিছু কারুকাজ থাকে এবং শাড়ির ক্ষেত্রে মেয়েদের সাথে কনেও হলুদ শাড়ি পড়ে। হলুদের শাড়ির পাড় হয় সাধারণত লাল যাতে কিছু কাজও করা থাকে। তবে বরের হলুদে সে গেঞ্জি এবং লুঙ্গি পড়ে থাকে।

গায়ে হলুদ নেমপ্লেট: বর ও কনে উভয় পক্ষের গায়ে হলুদে বর বা কনের নাম অনুসারে নেমপ্লেট টাঙ্গানো হয়। যা বিভিন্ন ভাবে ডিজাইন করা হয়, সেখানে থাকে গায়ে হলুদের সাজ এবং গায়ে হলুদ লেখায় বৈচিত্রতা।

ফলমূল: গায়ে হলুদে বর-কনের সামনে বিভিন্ন ফলমূল যেমন কলা, আপেল, আঙ্গুর ইত্যাদিতে কারুকাজ করা হয়। এসব ফল নানাভাবে কেটে তাতে নতুন রূপ দেওয়া হয় যা সকলের দৃষ্টি আকর্ষণ করে।

Recommended for you:

Abul Kalam

Hi, I'm Abul Kalam Azad. Now I'm working on a Private Bank in Bangladesh. In this website, I shall publish content on Finance Category. you can also know about the Banking system from our website. Anyone can know about Banking System in Bangladesh, Core Banking Review, Credit Card, Debit Card information, Agent Banking, and Mobile Banking Information from my content.

Related Articles

Back to top button
Close