2nd week Assignment 2021Assigment

Class 7 2nd Week Assignment Answer All Subject 2021 (English, BGS)

The Department of Education has decided to publish the second-week Class 7 assignment syllabus in 2021 and has already published it. Creating second-week assignments for students is very important and the main task. So students should prepare the assignment without delay and hold the assessment later. How to create assignments and how to collaborate is provided on our website. Not only that, the syllabus and answer sheet of the assignment we have attached here. Take full cooperation.

Recommend for you

Class 7 English Assignment Answer 2nd week 2021

Today we will discuss creating second-week English subject assignments for Class 7 students. Student friends English is a difficult subject. That is why it is difficult for you to create English assignments. But don’t worry because we will co-operate fully in creating English subject assignments for you and we have created answers to each question and attached them here. You can create a full assignment in collaboration or you can download the answer sheet and submit the assignment.

Question:

Suppose stranger talks with you and he does not know where your school is. The person asks you to give direction. You both are standing in front of your home. Now draw a map of the way to your school from home and make a dialogue with directions to your school.

Solution:
Stranger: Hello, Excuse me, do you have a moment to talk with me?

Me: Hi. Yes, You can. What can I do for you?

Stranger: I need some assistance from you. Do you know the address of Arola High School?

Me: Yes, I do.

Stranger: I am trying to go to this school, but I have lost the address. Can you help me by telling me the directions to go to the school from here?

Me: Of course. This school is not too far away from here. From here, you must follow this road and go straight and then make a left turn. And then you will find a cross-road.

Stranger: And after I reach the cross-road, where should I go?

Me: You should then take a right turn and keep going in that direction. If you come across a lake, you will know you have gone too far. Make a U-turn and start looking for this school again.

Stranger: All right, thank you so much for your favorable help. You have explained it very clearly. I will be on my way to this school now.

Me: You are welcomed. It is OK. Have a nice day.

Class 7 BGS Assignment Answer 2nd week 2021

Today’s topic is about making Class 7 Bangladesh and global identity assignments. So we will discuss here how to create an assignment in Bangladesh and the world and what strategies to use to create a good assignment. So we have created the answers to every question about seventh grade Bangladesh and world identity in collaboration with some experienced teachers and have attached these on our website which you can download as an assignment and submit to the class teacher.

প্রশ্ন:

ভাষা আন্দোলনের ঘটনাবলি ধারাবাহিকভাবে লেখ। তোমাদের বিদ্যালয়ে সর্বশেষ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস কীভাবে পালন করা হয়েছিল তার একটি পর্যায়ক্রমিক বর্ণনা দাও।

উত্তর:
আমাদের বিদ্যালয়ে সর্বশেষ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস কীভাবে পালন করা হয়েছিল তার একটি পর্যায়ক্রমিক বর্ণনা

বাংলাদেশে ভাষা আন্দোলন জাতীয় চরিত্রের একটি ঐতিহাসিক আন্দোলন। সূচনায় ছাত্র-আন্দোলন হিসেবে এর প্রকাশ ঘটলেও দ্রুতই তা দেশজুড়ে গণ-আন্দোলনে পরিণত হয় সর্বশ্রেণির মানুষের সমর্থন নিয়ে। এর মূল দাবি পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা বাংলা হওয়া সত্ত্বেও এ আন্দোলন দেশের সাহিত্য-সংস্কৃতি ও রাজনীতিতে বাঁকফেরা গুণগত পরিবর্তন ঘটায়। প্রমাণ, বায়ান্ন থেকে পরবর্তী কয়েক বছরের সাংস্কৃতিক ও রাজনৈতিক পরিবর্তন।

১৯৪৭ সালে দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে ব্রিটিশ ভারত ভাগ হয়ে পাকিস্তান ও ভারত নামক দুটি স্বাধীন রাষ্ট্রের উদ্ভব হয়। পাকিস্তানের দুটি অংশের মধ্যে সাংস্কৃতিক, ভৌগোলিক ও ভাষাগত দিক থেকে অনেকগুলো মৌলিক পার্থক্য বিরাজমান ছিল। ১৯৪৮ সালে পাকিস্তান অধিরাজ্য সরকার ঘোষণা করে যে, উর্দুই হবে পাকিস্তানের একমাত্র রাষ্ট্রভাষা। এ ঘোষণার প্রেক্ষাপটে পূর্ব বাংলায় অবস্থানকারী বাংলাভাষী সাধারণ জনগণের মধ্যে গভীর ক্ষোভের জন্ম হয় ও বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। কার্যত পূর্ব বাংলার বাংলাভাষী মানুষ আকস্মিক ও অন্যায্য এ সিদ্ধান্তকে মেনে নিতে পারেনি এবং মানসিকভাবে মোটেও প্রস্তুত ছিল না। ফলস্বরূপ বাংলাভাষার সম-মর্যাদার দাবিতে পূর্ব বাংলায় আন্দোলন দ্রুত দানা বেঁধে ওঠে। আন্দোলন দমনে পুলিশ ১৪৪ ধারা জারি করে ঢাকা শহরে মিছিল, সমাবেশ ইত্যাদি বেআইনি ও নিষিদ্ধ ঘোষণা করে। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি (৮ ফাল্গুন ১৩৫৮) এ আদেশ অমান্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বহু সংখ্যক ছাত্র ও প্রগতিশীল কিছু রাজনৈতিক কর্মী মিলে বিক্ষোভ মিছিল শুরু করেন। ক্রমবর্ধমান গণআন্দোলনের মুখে পাকিস্তানের কেন্দ্রীয় সরকার শেষ পর্যন্ত নতি স্বীকার করতে বাধ্য হয়।

 

‘মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ‘আড়োলা উচ্চ বিদ্যালয়’ এ গত ২১ ফেব্রুয়ারি, ২০২১ দিনব্যাপী সীমিত পরিসরে এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের নির্দেশনায় বিভিন্ন কর্মসূচি প্রণয়ন ও আয়োজন করা হয়। প্রথম পর্বের অনুষ্ঠানমালার সূচনা হয় সকাল ৭.৩০ ঘটিকায় প্রভাতফেরির মাধ্যমে। খুব ভোর থেকেই বিদ্যালয়ের আশপাশের ছাত্রছাত্রীরা খালি পায়ে বিদ্যালয়ের সামনের মাঠে সমবেত হয়। তাদের সঙ্গে যোগদান করেন শিক্ষকরাও। বিদ্যালয় মাঠের পূর্ব প্রান্তে শহীদ মিনারে ফুলের তোড়া প্রদানের জন্য প্রধান শিক্ষক মহোদয়ের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থীদের খালি পায়ে শোভাযাত্রা শুরু হয়। সে সময় সবার কণ্ঠে অনুরণিত হয় একুশে ফেব্রুয়ারির অমর গান : ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি?’ ধীর পদক্ষেপে অগ্রসরমান শোভাযাত্রাটি এক ভাবগম্ভীর পরিবেশ সৃষ্টি করে। শহীদ মিনারের পাদদেশে মিছিল উপনীত হলে প্রধান শিক্ষক মহোদয় প্রথমে পুষ্পার্ঘ্য অর্পণ করে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শিক্ষার্থীরা নিজ নিজ ফুলের তোড়া শহীদ মিনারে অর্পণ করে। ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর শহীদ মিনারের সামনের সবুজ ঘাসের গালিচার ওপর আবৃত্তি ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথমে বাংলা সাহিত্যের প্রখ্যাত কবিদের কবিতা থেকে নির্বাচিত কবিতাবলি আবৃত্তি করে শিক্ষার্থীরা। পরে স্বরচিত কবিতা আবৃত্তি করেন শিক্ষকরা। আবৃত্তি শেষে দেশাত্মবোধক গান পরিবেশন করে বিদ্যালয়ের শিক্ষার্থী শিল্পীরা। দ্বিতীয় পর্বে আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান শিক্ষকের সভাপতিত্বে বিদ্যালয়ের দুজন শিক্ষক ও দুজন শিক্ষার্থী ‘মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’-এর ওপর আলোচনা করেন। আবৃত্তি ও আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে প্রধান শিক্ষক মহোদয় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। ভাবগম্ভীর পরিবেশে উদ্যাপিত মহান একুশের অনুষ্ঠানমালায় শিক্ষার্থীরা অত্যন্ত আগ্রহ সহকারে অংশগ্রহণ করে। মহান ভাষা আন্দোলনের চেতনা যে বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করেছিল, তা বর্তমান প্রজন্মের কাছে প্রেরণার উৎস হিসেবে ধরা দেয় এ অনুষ্ঠানে। সার্বিক বিচারে অনুষ্ঠান অত্যন্ত গােছানাে ও মার্জিত ছিল।

More related post: 

2nd Week Assignment Answer & Syllabus 2021 For Class 6, 7, 8 & 9 (www dshe gov bd )

একসাথে ২য় সপ্তাহের সকল শ্রেণির অ্যাসাইনমেন্ট ডাউনলোড

Class 6 2nd Week Assignment Answers & Syllabus All Subject

Class 7 2nd Week Assignment Answer All Subject 2021

Class 8 2nd Week Assignment Answer All Subject 2021

Class 9 2nd Week Assignment Answer All Subject 2021

1st-week assignment Answer & Syllabus 2021

Class 6 Assignment Answer All Subjects (1st week) 2021 Click

Class 7 Assignment Answer All Subjects (1st week) 2021 Click

Class 8 Assignment Answer All Subjects (1st week) 2021 Click

Class 9 Assignment Answer All Subjects (1st week) 2021 Click

Abul Kalam

Hi, I'm Abul Kalam Azad. Now I'm working on a Private Bank in Bangladesh. In this website, I shall publish content on Finance Category. you can also know about the Banking system from our website. Anyone can know about Banking System in Bangladesh, Core Banking Review, Credit Card, Debit Card information, Agent Banking, and Mobile Banking Information from my content.

Related Articles

Back to top button
Close