Education

Class 6 Hindu & Moral studies Answer Assignment 5th week 2021

Class 6 Hindu students know that like other assignments, the 5th week of Hinduism assignment syllabus has been published on the secondary official website. Here is a chapter on Hindu subjects. From this chapter, assignments of specific questions have to be submitted to the teacher. Since the assessment step will be in the assignment instead of the annual examination. So we are committed to providing you with a quality answer sheet on how to create a good main with the help of experienced teachers and get good marks.

We have attached to our website the solution of Hindu subject questions like all subjects. To resolve this issue, visit our website and collect the answer sheet and submit it directly to the class teacher. Let us look below at the prescribed question of Hinduism and its solution.

Download your 5th-week Answer & Syllabus for all Subject for class 6, 7, 8, 9

Class 6 Hindu & Moral Studies Answer 2020

5th-week Assignment questions and answer sheets on Hindu are attached here. Here it is asked to create a question assignment from the sixth chapter of the Hindu religious book. To create this assignment we have attached the answer sheet of this question to the website here.

এখানে বিষয়ভিত্তিক প্রশ্ন ও সমাধান:

নির্ধারিত কাজ- ২

অনুচ্ছেদ ও বিষয়বস্তুর শিরাণাম

ধর্মীয় অনুচ্ছেদ: ধর্মীয় উপদেষ্টা নবীন শিক্ষা

প্রশ্ন: ধর্মীয় নাগরিক শিক্ষার কাজগুলি আপনি চর্চা কর (দেশপ্রেম / অধ্যাপক) এর বর্ণনামূলক কিছু বিষয় অন্তর্ভুক্ত করে একটি প্রতিবেদন তৈরি করেছেন।

উত্তর: ষষ্ঠ শ্রেণীর ৫ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা সমাধানের কাজ সম্পন্ন হয়েছে। যাহার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সিলেবাস অনুযায়ী পঞ্চম সপ্তাহের প্রশ্ন ও সমাধানের জন্য অপেক্ষা করছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আসুন আমাদের ওয়েবসাইটে এবং সেগুলো দেখুন। ষষ্ঠ শ্রেণির পাঠ্য বিষয়গুলোর মধ্যে হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অন্যতম একটি বিষয়। এটি হিন্দু শিক্ষার্থীদের প্রেরণা জোগায়। তো যাই হোক আজ আমরা ৫ম সপ্তাহের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইমেন্ট নিয়ে কাজ করবো। নিম্নে হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইমেন্টের সমাধান গুলো দেখা হলো।
হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা
ছোটবেলা থেকেই আমরা বাড়িতে নিজ নিজ ধর্ম সম্পর্কে কিছুটা ধারণা পাই। তারপর যখন আমরা শিক্ষা জীবনে প্রবেশ করি তখন ধর্ম কি, ধর্ম কি জন্য করতে হয়, ধর্ম আমাদের জীবনে কি কি প্রবাহ ফেলে সে সম্পর্কে জানতে পারি। তবে আমাদের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ধর্ম শিক্ষার গুরুত্র্ব অপরিসীম। হিন্দুধর্ম একটি প্রাচীন ধর্ম। হিন্দুধর্মকে অনেকে সনাতন ধর্ম হিসেবে চিনে। ষষ্ঠ শ্রেণির হিন্দুধর্ম পাঠের মাধ্যমে আমরা ধর্ম সম্পর্কে প্রাথমিক ধারণা পাবো। পরবর্তী ক্লাসে গেলে আমরা এর বিস্তারিত আলোচনা পাবো। তবে হিন্দুধর্ম সম্পর্কে জানতে হলে আপনাকে অবশ্যই বেদ পড়তে হবে। কারণ বেদ হলো হিন্দুদের আদি ধর্মগ্রস্থ। এছাড়াও হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা পাঠের মাধ্যমে আপনি ঈশ্বরের সৃষ্টি, ঈশ্বেরের লীলা, তার মহিমা, সৃষ্টির সৌন্দর্য, পৃথিবী সৃষ্টির ইতিহাস, বিভিন্ন দেবদেবী, অলৌকিক ঘটনা, ধর্মের পথে চলতে হলে, শিক্ষামূলক ঘটনা, পিতামাতাকে ভক্তি, জীবপ্রেম, পৃথিবীতে মানুষের দায়িত্ব কর্তব্য ইত্যাদি সম্পকে জানতে পারবেন। আমার মতে ধর্ম সবচেয়ে সহজ এবং মজার এটা বিষয়। সেটি সকলেই পছন্দ করে। আর এই বিষযটিতে ভাল নম্বর পাওয়াও খুবই সহজ। তাই নিয়মিত ধর্ম চর্চার মাধ্যমে নিজেকে এবং মন বিশুদ্ধ করুন। মনে রাখবেন ঈশ্বর আমাদের সৃষ্টি করেছেন। প্রতিটি জীবের মধ্যে ঈশ্বর রয়েছেন। তাই তার সৃষ্টির প্রশংসা করতে হবে। ঈশ্বরের গুণকীর্তন করতে হবে। আমরা সর্বদা চেষ্টা করবো পাপ কাজ থেকে বিরত থাকতে। মানুষকে সাহায্য করবো ঈশ্বর বলেছেন তোমরা সৃষ্টিরকে ভালোবাসো তাহলে আমাকে ভালোবাসা হবে। যাই হোক ষষ্ঠ শ্রেণীর হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইমেন্ট এর কাজ চলছে আশা করি আপনারা সবাই সমাধান পাবেন। নিম্নে আমরা সকল প্রশ্নের সমাধান দিয়ে দিয়েছে।

মূল্যায়ন নির্দেশিকা

  • কর্পোরেশন নাম এবং তার সভাপতি
  • কমেন্টের আলোচনা
  • পরিস্থিতি আলোচনা
  • নির্দিষ্ট স্থান
  • কমিটির সিদ্ধান্ত

Abul Kalam

Hi, I'm Abul Kalam Azad. Now I'm working on a Private Bank in Bangladesh. In this website, I shall publish content on Finance Category. you can also know about the Banking system from our website. Anyone can know about Banking System in Bangladesh, Core Banking Review, Credit Card, Debit Card information, Agent Banking, and Mobile Banking Information from my content.

Related Articles

Back to top button
Close