1st Week Assignment 2021Assigment

Class 6 Assignment Answers First Week 2021 All Subject

Class 6 Assignment Answers First Week All Subjects: The Department of Secondary Education has already published the Class 6 assignment syllabus on its official website. This syllabus covers all the subjects of class VI and some questions are presented from each subject. The answer sheets of these questions should be submitted to the class teacher Isabella within the stipulated time and based on this assignment the students will be evaluated to pass the next class. So let’s attach the syllabus and answer sheets of all the Class 6 subjects in this post. So you will know the 1st-week assignment syllabus and solution all subjects.

                               More Post: Assignment Syllabus & Solution 1st week 2021

Class 6 Bangla assignment answer

Bengali is an important subject for Class 6 students. It is very difficult for them to create Bangla subject assignments. That is why the students are very worried. We have attached here today for the convenience of the sixth graders how to prepare assignments on Bangla and answer questions of specific assignments. Collect these and make beautiful assignments and submit them to the class teacher.

নির্দেশনা

সাধু ও চলিত রীতির বৈশিষ্ট্যসমূহ

পাঠ্যবইয়ের ৭নং পৃষ্ঠা পড়তে হবে।

মূল্যায়ন রুব্রিক্স

১. সর্বনাম ও ক্রিয়াপদগুলির সঠিকভাবে রূপান্তর করতে পারলে অতি উত্তম
২. সর্বনাম পদের আংশিক ও ক্রিয়াপদগুলি পরিপূর্ণভাবে রূপান্তর করতে পারলে উত্তম
৩. সর্বনাম ও ক্রিয়াপদগুলির আংশিক রূপান্তর করতে পারলে-ভালা
৪. সর্বনাম ও ক্রিয়াপদগুলির কোনাে রূপান্তর করতে না পারলে – অগ্রগতি প্রয়ােজন Class 6 Bangla 1st Week Assignment

ষষ্ঠ শ্রেণির বাংলা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর
তারপর স্বর্গীয় দূত পূর্বে যে টাকাওয়ালা ছিল, তার কাছে গেলেন। সেখানে গিয়ে আগের মতাে একটি গাভি চাইলেন।

সেও ধবল রােগীর মতাে তাকে কিছুই দিল না। তখন স্বর্গীয় দূত বললেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলে থাক, তবে যেমন ছিলে আল্লাহ তােমাকে আবার তেমনি করবেন।

তারপর স্বর্গীয় দূত পূর্বে যে অন্ধ ছিল, তার কাছে গিয়ে বললেন, আমি এক বিদেশি। বিদেশে আমার সম্বল ফুরিয়ে গেছে।

এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছার আর কোন উপায় নাই। যিনি তােমার চক্ষু ভালাে করে দিয়েছেন,

আমি তােমাকে সেই আল্লাহর দোহাই দিয়ে একটি ছাগল চাচ্ছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়ে দেশে ফিরে যেতে পারি।

Class 6 Islam & Moral assignment answer

The Department of Secondary Education has published the assignment syllabus on all the Class 6 subjects on their official website and this syllabus contains some thematic questions which need to be answered and submitted to the teacher as an assignment. And Class 6 is struggling to find the answers to all these questions and is seeking the help of the class teachers. So they are searching on Google to get the answer sheets. Let’s collaborate with some experienced teachers to create answers for all Class 6 Islam questions for students. Collect answers to the questions and submit them as an assignment.

1st week Class six/6 Islam Assignment Answer

তাওহিদ আরবি শব্দ। বাংলা ভাষায় একে বলা হয় একত্ববাদ । আল্লাহ তায়ালাকে এক ও অদ্বিতীয় সত্তা হিসেবে বিশ্বাস করাকে তাওহিদ বা একত্ববাদ বলা হয়। আল্লাহ তায়ালাই একমাত্র সৃষ্টিকর্তা, পালনকর্তা, রিযিকদাতা। তিনি ব্যতীত ইবাদতের যােগ্য কেউ নেই। তিনিই হলেন একমাত্র ইলাহ।

আল্লাহ তায়ালার প্রতি এরূপ বিশ্বাসই হলাে তাওহিদ। আল্লাহ তায়ালার পরিচয়। আল্লাহ তায়ালা এক ও অদ্বিতীয়। তিনি সত্তাগতভাবে যেমনি একক, তেমনি গুণাবলিতেও তুলনাহীন। অর্থাৎ মহান আল্লাহ একক সত্তা। তাঁর কোনাে সমকক্ষ নেই। তিনি কারাে সন্তান নন। আবার কেউ তাঁর সন্তানও নয়। গুণাবলির দিক থেকেও মহান আল্লাহ অদ্বিতীয়। তিনি সকল গুণের আধার। তিনি চিরস্থায়ী, চিরঞ্জীব, শাশ্বত ও সত্য। তিনি সৃষ্টিকর্তা, পালনকর্তা, রক্ষাকর্তা, পুরস্কারদাতা, শাস্তিদাতা ইত্যাদি। তিনি ‘লা-শারিক। তার সমান বা সমকক্ষ কেউ নেই। তাঁর গুণাবলির সাথে কোনাে কিছুরই তুলনা করা যায় না। তার তুলনা একমাত্র তিনি নিজেই।

উচ্চারণ :

লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ অর্থ : আল্লাহ ছাড়া কোনাে ইলাহ বা মাবুদ নেই, মুহাম্মদ (স) আল্লাহর রাসুল।

তাৎপর্য

কালিমা তায়্যিবা অর্থ হলাে পবিত্র বাক্য। এটি তাওহিদ, ইমান ও ইসলামের মূলভিত্তি। এ কালিমা স্বীকার করলে কেউ ইসলামে প্রবেশ করতে পারে না। এ কালিমার দুটি অংশ।

প্রথম অংশ :

(লা-ইলাহা ইল্লাল্লাহ)

অর্থ : আল্লাহ ছাড়া কোনাে ইলাহ বা মাবুদ নেই। অর্থাৎ পৃথিবীতে ইলাহ বা ইবাদতের যােগ্য একমাত্র আল্লাহ তায়ালা। তিনি ব্যতীত আর কেউ উপাস্য হতে পারে না । চন্দ্র-সূর্য, তারকারাজি, পাহাড়-পর্বত, বাঘ-সিংহ, রাজা-বাদশাহ কেউই ইবাদতের যােগ্য নয়। বরং এসবের সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালাই হলেন একমাত্র মাবুদ। তাকে ছাড়া আর কারাে ইবাদত বা উপাসনা করা যাবে না। এমনকি তাঁর ইবাদতে অন্য কাউকে শরিক করাও যাবে না। আরবি ‘লা-ইলাহা শব্দের অর্থ কোনাে ইলাহ নেই; আর ইল্লাল্লাহ’ অর্থ আল্লাহ ছাড়া।

কালিমার এ অংশটি না-বােধক শব্দ দ্বারা শুরু করা হয়েছে। এটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা কোনাে পাত্রে ভালাে কিছু নেওয়ার আগে প্রথমে ঐ পাত্রটি খালি করে ফেলি। যেন ঐ জিনিসটি অন্য কিছুর সাথে মিশ্রিত না হয়। একটি উদাহরণ দিলে বিষয়টি বােঝা যাবে। যেমন: একটি গ্লাসে পানি রয়েছে। তুমি যদি ঐ গ্লাসে দুধ নিতে চাও তাহলে কী করবে? প্রথমে গ্লাসের পানিটুকু ফেলে দেবে। তাই না? এরপর খালি গ্লাসে দুধ নেবে। গ্লাসে পানি রেখে দিয়ে তাতে দুধ নিলে দুধ আর পানি মিশ্রিত হয়ে যাবে। ফলে দুধের গুণাগুণ নষ্ট হয়ে যাবে। দ্রুপ তাওহিদে বিশ্বাসের জন্য প্রয়ােজন পবিত্র অন্তর। অর্থাৎ প্রথমে অন্তর থেকে সব রকমের ভুল ও ভ্রান্তবিশ্বাস দূর করতে হবে। লা-ইলাহা দ্বারা এটাই করা হয়। অতঃপর ‘ইল্লাল্লাহু’ দ্বারা আল্লাহ তায়ালার প্রতি বিশ্বাস স্থাপন করা হবে

দ্বিতীয় অংশ :

(মুহাম্মাদুর রাসুলুল্লাহ)

অর্থ : মুহাম্মদ(স) আল্লাহর রাসুল । অর্থাৎ মুহাম্মদ (স) আল্লাহ তায়ালার প্রেরিত নবি ও রাসুল। এ কথার উপর বিশ্বাস স্থাপন ইমানের অংশ। কালিমা তায়্যিবার প্রথম অংশের প্রতি বিশ্বাস স্থাপন করা যেমন জরুরি, দ্বিতীয় অংশের প্রতি ইমান আনাও তেমনই আবশ্যক। আল্লাহর একত্ববাদে বিশ্বাসের পাশাপাশি মহানবি হযরত মুহাম্মদ (স)-এর প্রতিও বিশ্বাস স্থাপন করতে হবে। কেননা তার মাধ্যমেই আমরা আল্লাহ পাকের পরিচয় লাভ করি।

তিনিই আমাদের নিকট আল্লাহ তায়ালার বাণী পৌছে দিয়েছেন। ভালাে-মন্দ, সত্য-মিথ্যা ইত্যাদি তিনিই আমাদের শিক্ষা দিয়েছেন। আর এসব তিনি নিজ থেকে শিক্ষা দেননি। বরং মহান আল্লাহর নির্দেশেই শিক্ষা দিয়েছেন। সুতরাং আমরা বিশ্বাস করব যে, হযরত মুহাম্মদ (স.) আল্লাহ তায়ালার মনােনীত বান্দা। তিনি নবি ও রাসুল। তিনি যে বাণী নিয়ে এসেছেন তা আল্লাহ তায়ালার পক্ষ থেকে অবতীর্ণ । যাতে রয়েছে মানুষের জীবন পরিচালনার যথার্থ বিধি-বিধান।

কালিমা শাহাদাত

উচ্চারণ :

আশহাদু আল্ লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা-শারিকালাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু।

অর্থ :

আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া আর কোনাে ইলাহ নেই। তিনি একক, তার কোনাে শরিক নেই। আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, নিশ্চয়ই মুহাম্মদ (স) তাঁর (আল্লাহর) বান্দা ও রাসুল। তাৎপর্য

কালিমা শাহাদাত হলাে-সাক্ষ্য দানের বাক্য। অর্থাৎ এ কালিমা দ্বারা ইমানের সাক্ষ্য দেওয়া হয়। আমরা এ কালিমা উচ্চারণের মাধ্যমে আল্লাহ তায়ালার একত্ববাদ ও মুহাম্মদ (স.)-এর রিসালাতের সাক্ষ্য প্রদান করি।

কালিমা তায়্যিবার ন্যায় কালিমা শাহাদাতও দুটি অংশে বিভক্ত।

প্রথম অংশ : 

(আশহাদু আল লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা-শারিকালাহু)

অর্থ : আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া আর কোনাে ইলাহ নেই। তিনি একক, তাঁর কোনাে শরিক নেই।

এ কথার দ্বারা তাওহিদ বা একত্ববাদের সাক্ষ্য দেওয়া হয়। অর্থাৎ আমরা এর দ্বারা সাক্ষ্য দেই যে, মহান আল্লাহ এক ও অদ্বিতীয়। তিনি তার সত্তা ও গুণাবলিতে একক। তাঁর কোনাে শরিক বা সমতুল্য নেই। ইবাদতের ক্ষেত্রে আমরা কাউকে তার শরিক করি না।

Class 6 Hindu & Moral assignment answer

The Department of Education has released the Class 6 Hindu religion syllabus for Hindu students in high schools. This syllabus introduces some questions from Hindu books as the first week so that students have to prepare assignments instead of exams and submit them to the class teacher and the class teacher can evaluate the next class lift in the light of the answers to all the questions. Let’s visit our website without worries and submit the assignment by collecting the answers to the questions nicely. The answers are attached to our website.

1st-week class 6/six Hindu Answer

Class 6 Kristian & Moral assignment answer (1st week)

Class 6  Christian students who have not yet collected the first-week assignment syllabus of Christianity should collect the syllabus quickly as they have to submit the answers to the questions in the syllabus within a certain period of time as an assignment otherwise the next class will not be evaluated. All students will suffer. Let’s connect the answers to the questions without worrying on our website in collaboration with some experienced Christians and collect the answers to the questions.

                             Related post: DSHE Assignment Syllabus & Answer 2021

Abul Kalam

Hi, I'm Abul Kalam Azad. Now I'm working on a Private Bank in Bangladesh. In this website, I shall publish content on Finance Category. you can also know about the Banking system from our website. Anyone can know about Banking System in Bangladesh, Core Banking Review, Credit Card, Debit Card information, Agent Banking, and Mobile Banking Information from my content.

Related Articles

Back to top button
Close