২১ শে ফেব্রুয়ারি নিয়ে ফেসবুক পোস্ট, পিকচার, মেসেজ এবং এসএমএস 2023

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মহান গুণী এবং গণ্যমান্য ব্যক্তিদের শ্রদ্ধা জানানোর জন্য একুশে ফেব্রুয়ারি ফেসবুক পোস্ট, মেসেজ এবং এসএমএস দিয়ে সাজানো হয়েছে আমাদের আজকের এই পোস্টটি। একুশে ফেব্রুয়ারি এই দিনটিতে আমরা হারিয়ে ছিলাম আমাদের অসংখ্য শহীদ ভাই বোনদের। তাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রতিবছর একুশে ফেব্রুয়ারি অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপন করা হয়। ভাষা শহীদদের নিরলস পরিশ্রম এবং সংগ্রামের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের রাষ্ট্রভাষা বাংলা কে। ১৯৫২ সালে একুশে ফেব্রুয়ারি দিনটি কোনভাবে ভোলার মত নয়।

১৯৫২ সালেরএই দিনটিতে প্রতিটি মা তার স্বামী সন্তানকে হারিয়েছে। প্রতিটি ভাষা শহীদদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের পতাকা। আমাদের এই আন্তর্জাতিক মাতৃভাষা বাংলাকে পাওয়ার পেছনে রয়েছে বিশাল বড় কালো অধ্যায়। একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা কে কেন্দ্র করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ফেসবুক পোস্ট,আ এসএমএস এবং মেসেজের মাধ্যমে অনেকেই শুভেচ্ছা বিনিময় করে থাকেন।

২১ শে ফেব্রুয়ারি নিয়ে ফেসবুক পোস্ট

তাই আজকে আপনাদের কথা বিবেচনা করে আমাদের এই ওয়েবসাইটে একুশে ফেব্রুয়ারি নিয়ে নতুন নতুন ফেসবুক পোস্ট, মেসেজ, এসএমএস রয়েছে আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনার প্রিয়জনকে একুশে ফেব্রুয়ারি শুভেচ্ছা জানিয়ে মন ভালো করে দিতে পারবেন। নিচে থাকছে আপনাদের জন্য একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের ফেসবুক পোস্ট, মেসেজ এবং এসএমএস।

একুশে ফেব্রুয়ারি নিয়ে ফেসবুক পোস্ট ২০২৩

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর জন্য অনেকেই একুশে ফেব্রুয়ারি এই দিনটিতে ফেসবুকে নানা রকমের পিকচার এবং স্ট্যাটাস দিয়ে থাকেন। যাদের আত্মত্যাগে এবং সংগ্রামের বিনিময়ে আমরা আমাদের ভাষাকে রাষ্ট্রভাষা হিসেবে পেয়েছি তাদের জন্য শ্রদ্ধা নিবেদন করতেই মূলত এই ফেসবুক পোস্ট করা হয়ে থাকে। নিচে একুশে ফেব্রুয়ারি নিয়ে নতুন নতুন ফেসবুক পোস্ট ওই স্ট্যাটাস তুলে ধরা হলো।

 

২১ শে ফেব্রুয়ারি নিয়ে ফেসবুক পোস্ট

  • একুশে ফেব্রুয়ারি শুধু যে বাংলাদেশে পালন করা হয় ভাষা দিবস হিসাবে তা‌ না, বরং আমাদের পার্শ্ববর্তী দেশে পশ্চিমবঙ্গ সহ সকল বাংলা ভাষাভাষী মানুষের জন্য ২১ ফেবরুয়ারী গৌরবোজ্জ্বল দিন।

একুশে ফেব্রুয়ারি নিয়ে মেসেজ ২০২৩

একুশে ফেব্রুয়ারি এ দিনটিতে আপনি আপনার বন্ধু-বান্ধব প্রিয় মানুষ এবং ফেসবুক মেসেঞ্জারে শুভেচ্ছা জানানোর জন্য অন্যতম মাধ্যম হচ্ছে মেসেজ। মেসেজের মাধ্যমে আপনি আপনার কন্টাক্ট নাম্বার এবং ম্যাসেঞ্জারের মাধ্যমে মেসেজ করতে পারবেন। এছাড়াও আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর জন্য মেসেজগুলো শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিতে পারবেন।

একুশে ফেব্রুয়ারি নিয়ে মেসেজ

  • মনে পড়ে ১৯৫২ এর কথা, মনে পড়ে একুশে ফেব্রুয়ারী এর কথা, যখন হারিয়েছি আমার ভাইদের, বুকের তাজা রক্ত দিয়েছেন ভাষার জন্য, আমার ভাই আজও অমর আমাদের বুকে – তোমাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা।

একুশে ফেব্রুয়ারি নিয়ে এসএমএস ২০২৩

একুশে ফেব্রুয়ারি নিয়ে মহান গণ্যমান্য ব্যক্তিরা বিভিন্ন রকমের উক্তি এবং এসএমএস লিখেছেন। আজকে সে উক্তিগুলোয় আপনাদের মাঝে শেয়ার করবো। যারা একুশে ফেব্রুয়ারি নিয়ে মেসেজ এসএমএস এবং পিকচার গুলো খুঁজছেন তাদের জন্য আমাদের এই ওয়েবসাইটে ধার চেয়ে একুশে ফেব্রুয়ারি নিয়ে মেসেজ। আর কথা না বাড়িয়ে একুশে ফেব্রুয়ারির এসএমএস গুলো নিচে উল্লেখ করা হলো।

একুশে ফেব্রুয়ারি নিয়ে এসএমএস

  • আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমাদের সকলকে মনে করিয়ে দেয় যে মাতৃভাষা সম্পর্কে এমন একটি বিশেষ কিছু রয়েছে যা এটিকে এত সুন্দর করে তুলেছে। এই দিনটিতে আপনাকে আন্তরিক শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *