১৭ মার্চ কি দিবস? ১৭ মার্চ শিশু দিবসের উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ ও কবিতা 2023

১৯৯৬ সালে সর্বপ্রথম শিশু দিবস। আন্তর্জাতিকভাবে ১৭ মার্চ জাতীয় শিশু দিবস। প্রতিবছর ১৭ ই মার্চ শিশু দিবসের এই দিনটি শিশুরা অনেক আনন্দের সাথে উদযাপন করে থাকে। ১৭ ই মার্চ শিশু দিবস উপলক্ষে সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি প্রদান করে থাকে। শিশু দের জনসচেতনতা সৃষ্টির মূল্য উদ্দেশ্যে হচ্ছে শিশু দিবস। শিশুরাই জাতির ভবিষ্যৎ। শিশু দিবসে প্রত্যেকটি শিশুকে নিয়ে বিশেষভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে থাকে। পৃথিবীতে শিশুদেরকে একপ্রকার প্রাণীর মতো মনে করা হয়ে থাকে কারণ তাদেরকে তৈরি করে নিতে হয়।

শিশুদের মানসিক বিকাশ, নিরাপত্তা এবং বেড়ে ওঠার যাবতীয় তথ্য নিয়ে শিশু দিবসের এই দিনটিতে আলোচনা করা হয়ে থাকে। পৃথিবীতে শিশুদের সাথে কারো তুলনা হয়না। শিশুরা ভবিষ্যতের একটি চাবিকাঠি। শিশুরা সমাজের জন্য এক বিশেষ ভূমিকা পালন করে থাকে। আমাদের প্রত্যেকের উচিত জাতীয় শিশু দিবসের এ দিনটিতে শিশুদের সমাজে বেড়ে ওঠা এবং মানুষের মত মানুষ হওয়া প্রতিটি কাজে অনুপ্রাণিত করে তোলা। নিচে ১৭ মার্চ জাতীয় শিশু দিবসের এইদিনে শিশুদের নিয়ে শিশু দিবসের উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন,, ছন্দ ও কবিতা তুলে ধরা হলো।

১৭ মার্চ শিশু দিবসের স্ট্যাটাস

১৭ ই মার্চ শিশু দিবসে আপনি যদি শিশু দিবসের স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন তাহলে আপনার জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই প্রয়োজনীয়। শিশুদের এই বিশেষ দিনে শিশুদের নিয়ে স্ট্যাটাস গুলো আপনি যদি শেয়ার করতে চাও তাহলে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি সুন্দর সুন্দর শিশু দিবসের স্ট্যাটাস গুলো পেয়ে যাবেন।

  • শিশুরা প্রত্যেকটি সমাজের ভবিষ্যৎ, শিশুদের নিয়ে প্রতিটি সমাজ আলোকিত হয়ে থাকে। তাই আমাদের উচিত প্রত্যেকটি শিশুকে সমাজের সুশিক্ষায় শিক্ষিত করে তোলা।
  • শিশুদের মন খুবই নরম কোমল ভেজা মাটির মতো, তাদেরকে যে দিকে ঘোরানো হবে যা শেখানো হবে তাই শিখবে। তাই শিশুদের সাথে কোমল এবং সুন্দর আচরণ করুন।
  • প্রতিটি শিশুই বড়দের অনুসরণ করে থাকে, বড়রা যা করে সেই ছাপ শিশুদের ওপর পড়ে থাকে।

শিশু দিবসের উক্তি 2023

শিশু দিবস কে কেন্দ্র করে যারা শিশু দিবসের উক্তি গুলো খুঁজছেন তাদের জন্য শিশু দিবসের উক্তি দিয়ে আমাদের আজকের এই পোস্টটি সাজানো হয়েছে। শিশু দিবসে শিশুদের গঠনের জন্য এক বিশেষ অবদান রয়েছে। শিশু দিবসের এই দিনটি শিশুদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। শিশু দিবস এর এই গুরুত্বপূর্ণ দিন কে কেন্দ্র করে নিয়েছে শিশু দিবসের উক্তি গুলো শেয়ার করা হলো।

  • একটাই সুস্থ সুন্দর সমাজ গঠনের পিছনে শিশুদের বিশেষ অবদান রয়েছে, তাই প্রতিটি শিশুকে আমাদের সুন্দর পরিবেশ ও সুন্দর সমাজ গড়ে তুলতে হবে।
  • শিশুদের মনের ভিতর দুটি জিনিস জাগ্রত করে তুলতে হবে এবং আদর ও ভালোবাসা।
  • প্রত্যেকটি শিশু হচ্ছে সমাজে অলংকারের মত তাদের সুন্দর শিক্ষা প্রতিটি সমাজকে অলংকারের মত সাজিয়ে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *