হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ২০২৩

হাওর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে মোহনগঞ্জ প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। ঢাকা থেকে মোহনগঞ্জ যাতায়াতকারী হাওর এক্সপ্রেস ট্রেন একটি আন্তঃনগর ট্রেন। হাওর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ নিজ গন্তব্যে পৌঁছে যাচ্ছে। ২০১৩ সালের ৩০ জুলাই হাওর এক্সপ্রেস ট্রেনটি প্রথম মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করে থাকে। হাওর এক্সপ্রেস ট্রেনটি একটি দ্রুতগামী ট্রেন। মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াতের ক্ষেত্রে হাওর এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। আপনি যদি ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকেন সেক্ষেত্রে আপনি আপনার গন্তব্যস্থলে খুব দ্রুত পৌঁছে যেতে পারবেন হাওর এক্সপ্রেস ট্রেনে যাতায়াতকারী সকল যাত্রীদের সুবিধার্থে আজকে আমাদের এই ওয়েবসাইটে হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, ও বিরতি স্টেশন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

হাওর এক্সপ্রেস ট্রেনের নতুন এবং পুরাতন যাত্রীদের সুবিধার্থে আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি হাওর এক্সপ্রেস ট্রেন সম্পর্কে সকল তথ্য জেনে নিতে পারবেন। ট্রেনে যাতায়াত করতে অধিকাংশ মানুষই পছন্দ করে থাকে। ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে নিরিবিলি পরিবেশ উপভোগ করা যায়। যারা রাতে ভ্রমণ করতে পছন্দ করেন তারা অধিকাংশ মানুষই ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকেন। ট্রেনে রাত্রে ভ্রমণের ক্ষেত্রে বাইরের পরিবেশ উপভোগ করা যায়

। আগের তুলনায় ট্রেনে ভ্রমণ অনেকটা বৃদ্ধি পেয়েছে। ট্রেনের মাধ্যমে মানুষ শুধু দেশে নয় দেশের বাইরেও যাতায়াত করছে। অন্যান্য যানবাহনে তুলনায় ট্রেনের ভাড়ার খুব সীমিত হয়ে থাকে। ভাড়ার কথা বিবেচনা করে মানুষ ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকে। ট্রেনে ভ্রমণ করা খুবই সহজ। আপনি যদি ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে আপনি ট্রেনে অনলাইনের মাধ্যমে টিকেট বুকিং করে রাখতে পারবেন। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ও বিরোধী স্টেশন সম্পর্কে জেনে খুব সহজে হাওর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন।

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জানার জন্য অনেকেই গুগলে অনুসন্ধান করে থাকে আজকে তাই আপনাদের সুবিধার্থে হাওর এক্সপ্রেস ট্রেন এর সময়সূচী সম্পর্কে সকল তথ্য তুলে ধরা হবে। ৭৭৭ থেকে ৭৭৮ নাম্বার ট্রেন টি হচ্ছে হাওর এক্সপ্রেস ট্রেন। হাওড়া এক্সপ্রেস ট্রেনটির প্রতি সপ্তাহে একদিন বন্ধ থাকে। সপ্তাহে বাকি ছয় দিন নিয়মিত একই রুটে ঢাকা থেকে মোহনগঞ্জ যাতায়াত করে থাকে। হাওর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে মোহনগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয় ২২ টা ১৫ মিনিটে। অপরদিকে হাওর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে মোহনগঞ্জ এসে পৌঁছায় ০৪ টা ৪০ মিনিটে।

অন্যদিকে মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে হাওর এক্সপ্রেস ট্রেনটি প্রতিনিয়ত রওনা দেয় ৮টা সময়। হাওর এক্সপ্রেস ট্রেনটি মোহনগঞ্জ থেকে ঢাকায় এসে পৌঁছায় ১৩ টা ৫০ মিনিটে। হাওর এক্সপ্রেস ট্রেনে যাতায়াতকারী নতুন ও পুরাতন যাত্রীদের সুবিধার্থে হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো। আমাদের এই ওয়েবসাইট থেকে নির্দিষ্ট সময় সূচির জেনে আপনি হাওর এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে পারবেন।

হাওর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

হাওর এক্সপ্রেস ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে হাওর এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের সুবিধার্থে মোহনগঞ্জ থেকে ঢাকার ভাড়ার তালিকা খুবই সীমিত হয়ে থাকে। খুবই অল্প এবং সীমিত টাকায় আপনি আপনার গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারবেন। হাওর এক্সপ্রেস ট্রেনের যাতায়াতের ক্ষেত্রে অনেক সুযোগ-সুবিধা রয়েছে। হাওর এক্সপ্রেস ট্রেনে আপনি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে মোহনগঞ্জ চারটি আসনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। শোভন, শোভন চেয়ার, এসি স্নিগ্ধা, এসি বার্থ এই চারটি আসন থেকে আপনি আপনার পছন্দমত আসন বাছাই করে হাওর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। হাওর এক্সপ্রেস ট্রেনের চারটি আসনের ভাড়া ভিন্ন ভিন্ন হয়ে থাকে।

আপনি যদি শোভন চেয়ার এর মাধ্যমে হাওর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে শোভন চেয়ার এর জন্য টিকেট মূল্য ২২০ টাকা। হাওর এক্সপ্রেস ট্রেনে মোহনগঞ্জ থেকে ঢাকা কমলাপুর রেল স্টেশনের শোভন সিট এর টিকিট মূল্য ১৮৫ টাকা। এসি স্নিগ্ধা আসনের মাধ্যমে আপনি যদি হাওর এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে মোহনগঞ্জ এবং মোহনগঞ্জ থেকে ঢাকা ভ্রমন করতে চান তাহলে আপনার এসি স্নিগ্ধা আসন এর জন্য টিকেট মূল্য দিতে হবে ৪২৬ টাকা। অপরদিকে যারা প্রথম বার্থ আসনের মাধ্যমে মোহনগঞ্জ থেকে কমলাপুর রেলস্টেশনে ভ্রমণ করে থাকেন তাদের জন্য প্রথম বার্থ এর টিকেট মূল্য দিতে হবে ৪৯০ টাকা।

হাওর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

হাওর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে মোহনগঞ্জ থেকে ঢাকা অনেক দূরত্বে যাতায়াতকারী যাত্রীদের সুবিধার্থে হাওর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে মোহনগঞ্জ থেকে ঢাকা প্রতিটি স্টেশনে বিরতি দিয়ে থাকে। আপনি যদি হাওর এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করে থাকেন তাহলে আপনার জন্য হাওর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সম্পর্কে জেনে খুব জরুরী।

হাওর এক্সপ্রেস ট্রেনে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে মোহনগঞ্জ যাতায়াতের সময় ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর জংশন, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা, বারহাট্টা স্টেশনে বিরতি দিয়ে থাকে। আপনি যদি হাওর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনার সুবিধার্থে হাওর এক্সপ্রেস ট্রেনের বিভিন্ন স্টেশনে বিরতির ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *