সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, অনলাইন টিকেট মূল্য ও বিরতি স্টেশন ২০২৩

সোনার বাংলা এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন কে বিলাসবহুল ট্রেন হিসেবে ধরা হয়ে থাকে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াতকারী একটি উন্নত মানের ট্রেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন এর মাধ্যমে অনেকেই ঢাকা থেকে চট্টগ্রাম ভ্রমণ করে থাকেন। আপনি যদি সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম ভ্রমণ করতে চান তাহলে আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে জেনে নিতে পারবেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা অনলাইন টিকেট মূল্য ও বিরোধী স্টেশন সম্পর্কে জানার জন্য আপনি যদি আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি খুব সহজেই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। ট্রেনে ভ্রমণ করতে অনেকেই পছন্দ করেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি অভিজ্ঞ ড্রাইভার দ্বারা পরিচালিত। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনি ঢাকা থেকে চট্টগ্রাম খুব সুন্দরভাবে দমন করতে পারবেন চিন্তামুক্ত ভাবে। ৭৮৭ এবং ৭৮৮ নাম্বার ট্রেনকে আমরা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন হিসেবে চিনে থাকি।
ঢাকা থেকে চট্টগ্রাম প্রতিনিয়ত অসংখ্য মানুষ ভ্রমণ করে থাকে। আপনি যদি ঢাকা থেকে চট্টগ্রাম সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে বামন করার কথা ভেবে থাকেন তাহলে আপনি খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে সকল তথ্য অন্য সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। ট্রেন অনেক দ্রুত যাতায়াত করে থাকে। সোনার বাংলা ট্রেনের মাধ্যমে আপনি অতি দ্রুত ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা ভ্রমণ করতে পারবেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে আপনি এসি সিট এর মাধ্যমে ভ্রমণ করতে পারবেন।
সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে কয়েকটি আসন রয়েছে। আপনি আপনার পছন্দমতো আসন বেছে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে চট্টগ্রাম যেহেতু অনেক দূরবর্তী স্থান পায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াতের পথে প্রতিটি স্টেশনে বিরতি দিয়ে থাকে। আজকে আমি আমার প্রিয় পাঠক পাঠিকাদের জন্ম সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ও অনলাইন টিকেট মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

দীর্ঘদিন ধরে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম রুটে যাতায়াত করছে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা যাত্রীদের জন্য সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জানা দরকার। ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ৭ টা সময় রওনা দেয় এবং চট্টগ্রাম সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১২ টা ১৫ মিনিটে। অপরদিকে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি রওনা দেয় ১৭ টা সময়। ঢাকায় এসে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ২২ টা ১০ মিনিটে।
প্রতি মঙ্গলবার এবং বুধবার সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি বন্ধ থাকে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে কর্তিক সপ্তাহে দুই দিন বন্ধ থাকে। সপ্তাহে দুইদিন ব্যতীত সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি প্রতিনিয়ত যাত্রীদের সুবিধার্থে যাতায়াত করে থাকে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন জেনে অবশ্যই আপনাকে ট্রেনটিতে যাতায়াত করতে হবে।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কেবিনের টিকেট মূল্য ২০২৩

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে যেহেতু অনেক দূরবর্তী জায়গার যাত্রীরা যাতায়াত করে তাই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে কেবিন এর ব্যবস্থা রয়েছে। অনেকেই আছেন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে অনেক জিনিসপত্র অর্থাৎ ব্যাগ নিয়ে যাতায়াত করেন তাই আপনি যাতে আপনার জিনিসপত্র খুব সুন্দর ভাবে রাখতে পারেন সেজন্য সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কেবিনের ব্যবস্থা রয়েছে। অনেকেই আছেন দূরবর্তী স্থানে যাতায়াতের ক্ষেত্রে বিশ্রামের প্রয়োজন হয় তারা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কেবিনের মাধ্যমে যাতায়াত করতে পারবেন।
  • শোভন চেয়ার ৬০০ টাকা
  • স্নিগ্ধা ১০০০ টাকা
  • এসি সিট ১১০০ টাকা

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

নিরাপদে ভ্রমণের জন্য প্রতিনিয়ত অসংখ্য মানুষ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা ভ্রমন করছে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণের ক্ষেত্রে আপনি বেশ কয়েকটি আসনের মাধ্যমে আপনার পছন্দমত আসন গুলো বেঁছে ভ্রমণ করতে পারবেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন যেহেতু উচ্চ মধ্যবিত্ত থেকে নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর মানুষের ভ্রমণ করে থাকে তাই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়া খুব অল্প এবং সবার সাধ্যের মধ্যে রাখা হয়ে থাকে।
সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের প্রয়োজনীয় ভাড়ার তালিকা জানা সকল যাত্রীদের খুবই গুরুত্বপূর্ণ। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে অনেকে অনলাইনের মাধ্যমে টিকিট বুকিং করে থাকেন। যারা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে অনলাইন টিকেট বুকিং করতে ইচ্ছুক তারা আমাদের এই ওয়েবসাইট থেকে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে খুব সহজে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং করতে পারবেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের টিকেট কাটতে আপনি ১৫% ভ্যাট পেয়ে থাকবেন।
ঢাকা থেকে চট্টগ্রাম সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণের ক্ষেত্রে আপনি তিনটি আসনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াতের ক্ষেত্রে শোভন চেয়ারের টিকিট মূল্য ৬০০ টাকা। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে স্নিগ্ধা আসনের টিকেট মূল্য ১০০০ টাকা। ভিআইপি ভাবে ঢাকা থেকে চট্টগ্রাম সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে এসি সিট এর মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনার এসি সিট এর জন্য টিকেট মূল্য দিতে হবে ১১০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *