সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ২০২৩

ঢাকা থেকে রাজশাহী রুটে যাতায়াতকারী একটি আন্তঃনগর ট্রেন হচ্ছে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন। সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ঢাকা এবং ঢাকা থেকে রাজশাহী প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। সড়কপথে যাতায়াতকারী সবথেকে বড় যানবাহন হচ্ছে ট্রেন। ট্রেনের মাধ্যমে একসাথে অসংখ্য লোক যাতায়াত করে থাকে। ট্রেন ভ্রমণের ক্ষেত্রে বেশ কিছু সুযোগ-সুবিধা রয়েছে। ট্রেন ভ্রমণ প্রতিটা যাত্রীর কাছে একটি শান্তিপূর্ণ ও স্মরণীয় ভ্রমণ। ট্রেন ভ্রমণের ক্ষেত্রে বেশী কিছুর প্রয়োজন হয় না । শুধু ভ্রমণের ক্ষেত্রে প্রয়োজনীয় নিয়ম কারণ মেনে ভ্রমণ করলে কেন ভ্রমণ খুব সুন্দর এবং স্মরনীয় হয়ে উঠে। ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে অত্যন্ত নিরাপদ ভাবে যাতায়াত করা যায়।

৭৫৩ এবং ৭৫৪ নাম্বার ট্রেনকে আমরা সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন হিসেবে চিনে থাকি। রাজধানী ঢাকা হতে বাংলাদেশ রেলওয়ে পরিচালিত বিলাসবহুল ট্রেন হচ্ছে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন। সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন নিয়মিত উঠে যাতায়াত করে থাকে। সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের যাতায়াতকারী যাত্রীদের জন্য সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহী ভ্রমণের ক্ষেত্রে বেশকিছু স্টেশন এর ব্যবস্থা করা হয়েছে। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ও নির্দিষ্ট বিরতি স্টেশন সম্পর্কে যাবতীয় তথ্য।

সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

দূরবর্তী স্থানে অতি দ্রুত ভ্রমণ করার জন্য ট্রেন সবথেকে উপযোগী যানবাহন। প্রতিনিয়ত মানুষের জীবন-জীবিকার চাহিদা মেটাতে এবং কি বিভিন্ন প্রয়োজনে ঢাকা থেকে রাজশাহী ভ্রমণ করছে। তাদের জন্য ঢাকা থেকে রাজশাহী যাতায়াতকারী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া প্রয়োজন। সবার আগে আমাদের জানতে হবে ট্রেনের সময়সূচী সম্পর্কে। তাই ঢাকা থেকে রাজশাহী যাতায়াতকারী যাত্রীদের কথা বিবেচনা করে নিচে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের নির্দিষ্ট সময়সূচী উল্লেখ করা হলো।

  • সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা দেয় ১৪:৫৫ মিনিটে এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে এসে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ২০:৩৫ মিনিটে। ঢাকা থেকে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি প্রতি রবিবার যাতায়াতের ক্ষেত্রে বন্ধ থাকে।
  • রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি রওনা দেয় ০৭:৪০ মিনিটে এবং রাজধানী ঢাকা রেলওয়ে স্টেশনে এসে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১৩:৩০ মিনিটে। রাজশাহী থেকে ঢাকা যাতায়াতের ক্ষেত্রে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি প্রতি রবিবার বন্ধ থাকে।

সিটি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকা প্রতিনিয়ত ভ্রমণের ক্ষেত্রে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি বিরতি দিয়ে থাকে। সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন যাতায়াতের জন্য আপনি যদি সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সম্পর্কে অনুসন্ধান করেন তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি সিটি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সম্পর্কে জানতে পারবেন।

ঢাকা থেকে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

বিমানবন্দর ১৫:১২ মিনিটে, জয়দেবপুর ১৫:৪৮ মিনিটে, মির্জাপুর ১৬:২৬ মিনিটে, টাঙ্গাইল ১৬:৫৫ মিনিটে, বঙ্গবন্ধু সেতু পূর্ব ১৭:১৯ মিনিটে, শহীদ এম মনসুর আলী ১৭:৫৫ মিনিটে, জামতেল ১৮:০৬ মিনিটে, উল্লাপাড়া ১৮:২৯ মিনিটে, বড়ালব্রীজ ১৮:৫৭ মিনিটে, চাটমোহর ১৯:১৩ মিনিটে, ঈশ্বরদী ১৯:৩৫ মিনিটে, আব্দুলপুর ১৯:৫০ মিনিটে।

রাজশাহী থেকে ঢাকা সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

আব্দুল্লাপুর ০৮:২০ মিনিটে, ঈশ্বরদী ০৮:৩৬ মিনিটে, চাটমোহর ০৮:৫৮ মিনিটে, বড়ালব্রীজ ০৯:১২ মিনিটে, উল্লাপাড়া ০৯:৩৮ মিনিটে, জামতেল ০৯:৫২ মিনিটে, শহীদ এম মনসুর আলী ১০:০৩ মিনিটে, বঙ্গবন্ধু সেতু পূর্ব ১০:৪৭ মিনিটে, টাংগাইল ১১:০৯ মিনিটে, মির্জাপুর ১১:৩৬ মিনিটে, জয়দেবপুর ১২:২৫ মিনিটে, বিমানবন্দর ১২:৫৩ মিনিটে।

সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের যাতায়াতকারী যাত্রীরা কোন প্রকার ঝামেলা ছাড়াই ঢাকা থেকে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকা ভ্রমণ করতে পারবেন। যারা নিরাপত্তার কথা এবং সর্ব দিক বিবেচনা করে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করেন তাদের জন্য সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে আজকে আমাদের এই ওয়েবসাইটের বিস্তারিত আলোচনা করা হবে। সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের অনেকগুলো আসনের মাধ্যমে ব্যবহার করা যায়। সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের ভাড়া সম্পর্কে তুলে ধরা হলো।

  • শোভন চেয়ার আসনের টিকেট মূল্য ৩৪০ টাকা।
  • স্নিগ্ধা আসনের টিকেট মূল্য ৫৭০ টাকা।
  • এসি সিট আসনের টিকেট মূল্য ৬৮০ টাকা।
  • এসি বার্থ আসনের টিকেট মূল্য ১০২০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *