রমজানের হাদিস, শুভেচ্ছা, উক্তি ও কিছু কথা ২০২৩

পবিত্র মাহে রমজান সকলের মাঝে আশা আনন্দ এবং উল্লাসের বার্তা নিয়ে। দীর্ঘ একটি বছর পর আমাদের মাঝে আবার চলে এসেছে পবিত্র মাহে রমজান। হিজরী মাসের সবথেকে উত্তম মাস হচ্ছে মাহে রমজান। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য প্রত্যেকটি বান্দা সিয়াম পালন করে থাকে। রমজান মাস আল্লাহ তা’আলার প্রদত্ত রহমত বরকত এবং মাগফিরাতের মাস। পবিত্র মাহে রমজানের উসিলায় আল্লাহ তা’লা তার পাপী বান্দাদের ক্ষমা করে দেন। এছাড়াও আল্লাহ তা’লা পবিত্র মাহে রমজানের একটি মাস প্রত্যেকটি বান্দার কবরের আজাব থেকে মুক্তি দেন।

রমজান মাসে আল্লাহ তা’আলা রহমতের দরজা খুলে দেন। প্রতিটি মুসলমানদের জন্য সবথেকে বড় উৎসব হচ্ছে মাহে রমজান। মাহে রমজান নিয়ে অনেকেই শুভেচ্ছা, উক্তি এবং কিছু কথা জানার জন্য গুগলে অনুসন্ধান করেন। তাদের জন্য আজকে আমি মাহে রমজানের শুভেচ্ছা, উক্তি, স্ট্যাটাস এবং কিছু কথা তুলে ধরব। এতে করে আপনি পবিত্র মাহে রমজানের এই মাসে আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য আপনার প্রিয়জনকে মাহে রমজানের শুভেচ্ছা জানাতে পারবেন।

মাহে রমজানের কিছু কথা ২০২৩

প্রতিবছর মাহে রমজান আমাদের মাঝে এক সুখের বার্তা নিয়ে হাজির হয়। আল্লাহ তা’লার সন্তুষ্টির জন্য পবিত্র মাহে রমজানের একটি মাস পানাহার থেকে দূরে থেকে আল্লাহকে খুশি করার জন্য বান্দারা মাহে রমজানের সিয়াম পালন করে থাকে। যারা পানাহার থেকে দূরে থেকে আল্লাহর সন্তুষ্টির জন্য সিয়াম পালন করেন আল্লাহ তা’লার তাদের জন্য জান্নাতের ব্যবস্থা করেছে। রোজাদার ব্যক্তিকে আল্লাহ তা’লা সকল প্রকার বিপদ আপদ থেকে রক্ষা করেন।

এছাড়াও যারা রোজা থেকে মৃত্যুবরণ করেন আল্লাহ তাদেরকে জান্নাতুল ফেরদৌস দান করেন। গুনাহ থেকে মুক্তির জন্য পবিত্র মাহে রমজান একটি উত্তম সময়। তাই পবিত্র মাহে রমজানের এই মাসে আমাদের বেশি বেশি ইবাদত করতে হবে। খারাপ কাজ থেকে বিরত থাকতে হবে। আল্লাহ তা’আলার সন্তুষ্টি লাভের জন্য নফল ইবাদত করতে হবে।

রমজানের শুভেচ্ছা ২০২৩

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে আপনি যদি আপনার প্রিয়জন বন্ধুবান্ধবকে মাহে রমজানের শুভেচ্ছা জানাতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটটি আপনাকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে সাহায্য করবে। অনেকেই আছেন ফেসবুকে মাহে রমজান নিয়ে শুভেচ্ছা তুলে ধরেন। তাদের জন্য আজকে আমরা সুন্দর সুন্দর রমজানের শুভেচ্ছা বার্তা নিয়ে এসেছি। তাহলে আর দেরি না করে আমাদের এই পোস্টটি থেকে মাহে রমজানের শুভেচ্ছা বার্তা গুলো কালেক্ট করে নিন।

  • বছর ঘুরে চলে এসেছে আমাদের মাঝে মাহে রমজান, পাপ থেকে মুক্তি পাওয়ার একটি সঠিক সময়, তাই আর দেরি না করে আল্লাহ তা’লার কাছে ক্ষমা চেয়ে সিয়াম পালন করুন। পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।
  • শুধু না খেয়ে থাকলে সিয়াম পালন হয় না, আল্লাহ তা’লার সন্তুষ্টির জন্য নামাজ এবং নফল ইবাদাত সকল পাপ কর্ম থেকে বিরত থেকে সিয়াম পালন করলে আল্লাহ তা’লার সন্তুষ্টি অর্জন করা যায়। তাই আসুন পবিত্র রমজান এরেই বরকতময় মাসে আল্লাহ তা’লার সন্তুষ্টির জন্য পাপ কর্ম থেকে বিরত থাকি।
  • যে ব্যক্তি আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য সিয়াম পালন করে সে যেন খেজুর দিয়ে ইফতার করে,
    খেজুর দিয়ে ইফতার করতে না পারলে সে যেন পানি দিয়ে ইফতার করে কেননা পানি অধিক পবিত্র।
  • প্রত্যেকটি রোজাদার বান্দার জন্য ইফতারের পর ফেরেশতারা দোয়া করে থাকেন।
  • জান্নাতে যাওয়ার জন্য সবথেকে নিকটতম ইবাদাত হচ্ছে রোজা, রোজাদার প্রত্যেকটি বান্দাকে আল্লাহ তা’য়ালা রাইয়ান নামক দরজা দিয়ে বেহেশতে প্রবেশ করাবেন।
  • যারা আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য রোজা রাখবে মহান আল্লাহ তা’লা তাদের আখিরাতে সুখ ও শান্তি দেবে, প্রত্যেককে রোজাদারের পুরস্কার মহান আল্লাহ তা’য়ালা নিজ হাতে দান করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *