বসন্ত বরণ ২০২৩ পিকচার শুভেচ্ছা, উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ ও কিছু কথা

প্রতিবছর ব্যাপক ভাবে অনেক উৎসাহ এবং উত্তেজনার মধ্যে দিয়ে সকলের বসন্তবরণ অনুষ্ঠানটি পালন করে থাকে। বাংলাদেশের ছয়টি ঋতুর রয়েছে। ছয়টি ঋতুর মধ্যে বসন্তকে ঋতুরাজ বলা হয়ে থাকে। চারদিকে বসন্তের ফুলের গন্ধে বিকশিত হয়ে ওঠে। গাছে নতুন নতুন কচি পাতার আগমন ঘটে। নতুন বছরে বসন্তবরণ নিয়ে অনেকে উৎসাহিত হয়ে ওঠে। বসন্ত বরণের প্রীয়জন এবং মা-বাবা, ভাই-বোন সবাইকে শুভেচ্ছা জানাতে হলে বসন্ত বরণের পিকচার, শুভেচ্ছা বার্তা, উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও ছন্দ দিয়ে আমরা আমাদের প্রিয় জনদের শুভেচ্ছা জানিয়ে থাকি। আর শুভেচ্ছা বার্তা গুলো জানতে হলে অবশ্যই আমাদের শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে নিতে হবে।

তাই আপনি যাতে বসন্তের আগে অগ্রিম শুভেচ্ছা বার্তা গুলো আপনার প্রিয়জনদের মাঝে ছড়িয়ে দিতে পারেন সেজন্য আমি আমাদের এই ওয়েবসাইটে প্রিয় পাঠক পাঠিকাদের কথা চিন্তা করে বসন্ত বরণের শুভেচ্ছা বার্তা, উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ নি3য়ে হাজির হয়েছি। আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে বসন্ত বরণ নিয়ে বিভিন্ন রকমের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে আপনি আপনার প্রিয়জনদের মাঝে শুভেচ্ছা গুলো ছড়িয়ে দিতে পারবেন।

বসন্ত বরণের ছন্দ

বসন্তের এই দিনে প্রত্যেকটি নারী ও পুরুষ নতুন সাজে পাঞ্জাবি এবং হলুদ শাড়ি পড়ে নতুন রূপে সেজে থাকে। অন্যদিকে প্রকৃতি তার ভিন্নরূপে সজ্জিত হয়ে আমাদের মাঝে বসন্তের আমেজ ছড়িয়ে দেয়। বসন্ত বরণের এই দিনটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। নিচে বসন্তবরণ নিয়ে আমরা আরও বিস্তারিত তথ্য আলোচনা করব।

বসন্ত বরণ এর শুভেচ্ছা বার্তা ২০২৩

নানা রকম ফুলের সমারোহ নিয়ে প্রতিবছরই বসন্ত আমাদের মাঝে হাজির হয়। প্রতিটি ধর্মের মানুষ বসন্তবরণ উদযাপন করে থাকে। হিন্দু ধর্মাবলি সকলেই দোলযাত্রা এবং হোলিতে মেতে ওঠে। সকল ধর্মালম্বী মানুষ যেহেতু বসন্ত বরণের এই দিনটিকে স্পেশাল ভাবে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করে থাকে। তাই সকলের জন্য বসন্তবরণে শুভেচ্ছা জানানো প্রয়োজন। আপনাদের জন্য আমরা বসন্ত বরণের বেশকিছু শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি। আর কথা না বাড়িয়ে শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরা হলো।

বসন্ত বরণের ছন্দ

  • ঋতুরাজ বসন্ত আমাদের মাঝে এসে হাজির হয়েছে

    বসন্তের এই আমেজ ছড়িয়ে পড়েছে প্রতিটি ঘরে ঘরে তাই এই বসন্তে সবাইকে জানাই বসন্তের শুভেচ্ছা।

    শুভ বসন্ত বরণ।

  • নতুন ছোট ছোট কচি পাতার স্পর্শে জেগে উঠেছে প্রতিটি গাছের প্রাণ,

    রক্তকাঞ্চন, কুসুম, দেবদারু, পলাশ, শিমুল, চামেলি ছড়িয়েছে তাদের সুগ্রান

    কোকিলের কুহু কুহু কন্ঠে জানিয়ে দিয়েছে বসন্ত এসেছে। শুভ বসন্ত বরণের শুভেচ্ছা।

বসন্ত বরণের ছন্দ

বসন্ত বরণের ক্যাপশন ২০২৩

বসন্ত বরণ নিয়ে আমরা অনেক সময় আমাদের বন্ধু বান্ধব মা-বাবা আত্মীয়-স্বজন এবং কি আমাদের কাছের মানুষও প্রিয়জনদেরকে বসন্তবরণের শুভেচ্ছা বার্তা জানিয়ে থাকি। আমাদের ফেসবুক যোগাযোগমাধ্যমে বসন্তবরণের পিকচার দিয়ে বিভিন্ন রকমের ক্যাপশন দিয়ে থাকি। আর এই ক্যাপশন গুলো মধ্য দিয়ে আমরা আমাদের বসন্তবরণ কে আরও স্পেশাল করে তুলি। আমাদের এই ওয়েবসাইটে বসন্তবরণের ক্যাপশন গুলো উল্লেখ করা হলো। আপনি ফ্রিতে বসন্ত বরণের ক্যাপশন গুলো সংরক্ষন করে নিয়ে আপনি আপনার ক্যাপশনগুলো শেয়ার করতে পারবেন।

বসন্ত বরণের ছন্দ

  • আজ ঘুরেফিরে কোথাও না কোথাও হারিয়ে যেতে চাইছে যে মনের মাঝি,

    কে কোথা থেকে এসে নয়নে দোলা দিয়ে বলেছে যে আজি, চলো বসন্তের রঙে সাজি।

  • বসন্ত মাস ভালোবাসায় ভরপুর

    তুমি আর আমি ঘুরবো সারা দুপুর

    বসন্তের ফুল গুঁজে দেবো তোমার খোঁপায়

    ভালোবাসার এটাই তো সেরা সময় ।

বসন্ত বরণের ছন্দ ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি বসন্ত বরণের জন্য বসন্ত বরণের ছন্দ গুলো অনুসন্ধান করছেন? আপনি যদি বসন্ত বরণের ছন্দ গুলো অনুসন্ধান করার জন্য আমাদের এই ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি আপনার জন্য খুবই প্রয়োজনীয়। আমাদের এই পোস্টের মাধ্যমে আপনি বসন্তবরণের ছন্দ গুলো কালেক্ট করে নিতে পারবেন। গেছে বসন্ত বরণের ছন্দ গুলো তুলে ধরা হলো।

বসন্ত বরণের ছন্দ

  • হয়তো ফুটেনি ফুল রবীন্দ্র সংগীতে যত আছে

    হয়তো গাহেনি পাখি অন্তর উদাস সুরে

    হয়তো কুসুম কলি ঘিরে

    আকাশে মেলিয়া আখি

    তবুও ফুটেছে জবা, দুরন্ত শিমুল গাছে

    তার তলে ভালোবেসে বসে আছে বসন্ত পথিক ।

  • আজ আমি বৃষ্টিতে ভিজেছি

    আর মন খুলে কেঁদেছি

    কেউ বুঝতেই পারিনি যে আমার

    চোখ থেকে গড়িয়ে পড়ছে বৃষ্টির জল

    নাকি চোখের জল

    তাইতো বৃষ্টি এলেই আমি

    নিজেকে ভাসিয়ে দেই বৃষ্টির জলে

বসন্ত বরণ নিয়ে কিছু কথা ২০২৩

বসন্ত বরণের ছন্দ

প্রাচীন কাল থেকে বসন্তবরণের এই রীতি চলে আসছে। বসন্ত নিয়ে প্রতিটি মানুষের মনে যেন কল্পনার শেষ নেই। বসন্তের এই দিনে প্রতিটি ছেলেমেয়েকে হলুদ শাড়ি এবং পাঞ্জাবিতে দেখা যায়। বসন্ত মানেই যেন হলুদ ফুল হলুদ এর মাঝে নিজেকে বিলিয়ে দেওয়া। আর হলুদ শাড়ির সাথে প্রতিটি মেয়ের মাথায় হলুদ ফুল দিয়ে সাজিয়ে তোলা হয়ে থাকে। বসন্ত বরণের এই দিনটির মত যেন আপনার প্রতিটি দিনই বসন্তের এই আমেজে মেতে ওঠে এই শুভকামনা জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি। সবাইকে বসন্তবরণের শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *