বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন নিয়ে ফেসবুক স্ট্যাটাস, উক্তি ও কিছু কথা ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী আজ। বাংলাদেশের একটি উজ্জ্বল নক্ষত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। টুঙ্গিপাড়ায় এক প্রভাবশালী পরিবারের বেড়ে ওঠেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে হাজারো লড়াই এবং আত্মত্যাগের বিনিময়ে আমাদেরকে দিয়েছেন মাতৃভাষা বাংলা। আমরা আজ একটি স্বাধীন সার্বভৌমত্ব দেশ পেয়েছি।

বঙ্গবন্ধুকে কখনো ভোলার নয়। কেননা আমাদের চলার পথে প্রতিটি কাজকে তিনি সহজ করে দিয়েছেন। এই মহান মানুষের জন্মদিন উপলক্ষে তাকে নিয়ে কিছু কথা না বললেই নয়। তাই আজকে আমি আমাদের এই ওয়েবসাইটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম বার্ষিকী উপলক্ষে কিছু কথা এবং উক্তি তুলে ধরব। আশাকরি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের অনেক ভালো লাগবে। আমাদের আজকের এই পোষ্টটি থেকে আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন নিয়ে উক্তি স্ট্যাটাস এবং কিছু কথা পেয়ে যাবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন নিয়ে কিছু কথা

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় এক প্রভাবশালী গ্রামে হাজার ১৯২০ সালে ১৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুর মায়ের নাম ছিল সাহারা খাতুন এবং বাবার নাম লুৎফর রহমান। তাদের ফুটফুটে সন্তান ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের দেশকে স্বাধীন করার পেছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক অবদান রয়েছেন।

তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে প্রত্যেকটি জাতি তার আত্মার মাগফেরাত কামনা করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবে। কেননা আমাদের জাতির পিতা না থাকলে হয়তো কখনো আমরা স্বাধীন সার্বভৌমত্ব দেশ পেতাম না। তাই আজকের এই দিনটি শুধুমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে স্পেশাল করে তুলতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের ফেসবুক স্ট্যাটাস

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ফেসবুকে প্রতিটি মানুষই তাকে শুভেচ্ছা জানানোর জন্য জন্মদিনের বিভিন্ন স্ট্যাটাস শেয়ার করে থাকেন। ১৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে আপনি যদি ফেসবুকে স্ট্যাটাস গুলো শেয়ার করার জন্য খুঁজতে থাকেন, তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন নিয়ে নতুন নতুন স্ট্যাটাস পেয়ে যাবেন।

  • বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অত্যান্ত সাহসের অধিকারী ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসকে হিমালয়ের সাথে তুলনা করা যায়।
  • যার অবদানে আমরা আজকে মাতৃভাষা বাংলাকে পেয়েছি, বাংলায় কথা বলতে পারছি, তার তার জন্মদিনে আজকে বিশেষভাবে শুভেচ্ছা এবং শ্রদ্ধা জানাই।
  • আজকের ১৭ ই মার্চ এই বিশেষ দিনে আমাদের মহান নেতা জন্মগ্রহণ করেছিল। মহান নেতা আমাদের মাঝে আর নেই, তাই আজকের এই বিশেষ দিনে আমরা আমাদের নেতার আত্মার মাগফেরাত কামনা করি এবং ওপারে আল্লাহ যেন তাকে ভালো রাখে এই কামনা করে জানাই জন্মদিনের বিশেষ শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *