ফেনী টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি ফেনী থেকে কুমিল্লা ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে ইচ্ছুক? আপনি যদি ফেনী থেকে কুমিল্লা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে প্রথমে ফেনী থেকে কুমিল্লা এবং কুমিল্লা থেকে ফেনী ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে অবগত হতে হবে। অনেকেই আছেন ফেনী থেকে কুমিল্লা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকেন। ট্রেনের মাধ্যমে ভ্রমণের ক্ষেত্রে অত্যন্ত দ্রুত ভ্রমণ করা যায়। ফেনী থেকে কুমিল্লা যাতায়াতের জন্য মোট ছয় টি ট্রেন রয়েছে। ফেনী থেকে কুমিল্লা খুব একটা দূরত্বে অবস্থিত নয়। তাই ফেনী থেকে কুমিল্লা ভ্রমণ করার জন্য ট্রেনের ভাড়া খুবই অল্প হয়ে থাকে।

ফেনী থেকে কুমিল্লা এবং কুমিল্লা থেকে ফেনী বেশ কয়েকটি আন্তঃনগর ও বিলাসবহুল ট্রেন ভ্রমণ করে থাকে। ফেনী থেকে কুমিল্লা যাতায়াতকারী আন্তঃনগর ট্রেনগুলো হচ্ছে মহানগর এক্সপ্রেস ট্রেন, মহানগর গোধুলী এক্সপ্রেস, পাহাড়িকা এক্সপ্রেস, উদ্যান এক্সপ্রেস, তৃণা এক্সপ্রেস এবং বিজয় এক্সপ্রেস ট্রেন। ছয় টি ট্রেনের মাধ্যমে খুব দ্রুত ভ্রমণ করে আপনি আপনার নিজ গন্তব্যে পৌঁছাতে পারবেন। ট্রেনে ভ্রমণ করতে কম বেশি সবাই পছন্দ করে থাকে।

ভ্রমণের ক্ষেত্রে অনেক সুযোগ-সুবিধা রয়েছে তার মধ্যে একটি হচ্ছে আপনি আপনার পছন্দমতো আসনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। অনেকেই আছেন কুমিল্লা থেকে ফেনী ট্রেনের মাধ্যমে গমন করেন তাদের জন্য ট্রেন কুমিল্লা থেকে ফেনি ট্রেন সম্পর্কে সকল তথ্য জেনে নেওয়া প্রয়োজন। বর্তমান সময়ে যাত্রীদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দিয়ে ট্রেনগুলো অন্যতম হয়ে উঠেছে। নিচে আপনাদের জন্য ফেনী থেকে কুমিল্লা ট্রেন সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

কুমিল্লা টু ফেনী ট্রেনের সময়সূচী ২০২৩

কুমিল্লা থেকে ফেনী প্রতিনিয়ত কয়েকশো মানুষ একসাথে ট্রেনের মাধ্যমে ভ্রমণ করছে। কুমিল্লা থেকে ফেনী যেহেতু অনেক মানুষ ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে তাই তাই কমিল্লা থেকে ফেনী এবং ফেনী থেকে কুমিল্লা যাতায়াতের জন্য ট্রেনের সময়সূচি আমাদের সকলেরই জানতে হবে। তাই আজকে আপনাদের জন্য কুমিল্লা থেকে ফেনী ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হলো।

  • মহানগর এক্সপ্রেস (৭২২) ট্রেনটি কুমিল্লা থেকে ফেনীর উদ্দেশ্যে রওনা দেয় ০১:৪৭ মিনিটে এবং ফেনী যেয়ে মহানগর এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ০৩:৩০ মিনিটে। প্রতি রবিবার মহানগর এক্সপ্রেস ট্রেন যাতায়াত বন্ধ থাকে।
  • মহানগর প্রভাতি এক্সপ্রেস (৭০৪) ট্রেনটি কুমিল্লা থেকে ফেনীর উদ্দেশ্যে প্রতিদিন যাত্রা শুরু করে ১১:০১ মিনিটে এবং ফেনী মহানগর এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১২:২৩ মিনিটে। মহানগর প্রভাতি এক্সপ্রেস ট্রেন যাতায়াতের ক্ষেত্রে কোন বন্ধনে সপ্তাহের ৭ দিন যাতায়াত করে থাকে।
  • কুমিল্লা থেকে ফেনীর উদ্দেশ্যে পাহাড়িকা এক্সপ্রেস (৭২০) ট্রেনটি যাত্রা শুরু করে ১৬:৩২ মিনিটে এবং পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১৭:৫০ মিনিটে। পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি প্রতি শনিবার বন্ধ থাকে।
  • বিজয় এক্সপ্রেস ( ৭৮৬) ট্রেনটি ফেনীর উদ্দেশ্যে যাত্রা শুরু করে ০২:৩৬ মিনিটে এবং ফেনী বিজয় এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ০৩:৪৮ মিনিটে। প্রতি মঙ্গলবার বিজয় এক্সপ্রেস ট্রেনটি ছুটির দিন থাকে।
  • তৃণা এক্সপ্রেস (৭৪২) ট্রেন ফেনীর উদ্দেশ্যে ছাড়ে ০৩:২০ মিনিটে এবং ফেনীতে তৃণা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ০৪:৩৫ মিনিটে। তৃণা এক্সপ্রেস ট্রেনের কোন বন্ধের দিন নেই।
  • উদয়ন এক্সপ্রেস (৭৩০) ট্রেনটি প্রতিদিন ফেনীর উদ্দেশ্যে রওনা দেয় ০৩:০৭ মিনিটে এবং ফেনী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ০৪:১৮ মিনিটে। প্রতি রবিবার উদয়ন এক্সপ্রেস ট্রেনটি বন্ধ থাকে।

ফেনী থেকে কুমিল্লা ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি ২০২৩ সালে কুমিল্লা থেকে ফেনী এবং ফেনী থেকে কুমিল্লা ট্রেনের নতুন ভাড়ার তালিকা সম্পর্কে জানতে আমাদের এই ওয়েবসাইটে এসেছেন? আপনি যদি কুমিল্লা থেকে ফেনী ভাড়ার তালিকা জানতে আমাদের এই ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি কুমিল্লা থেকে ফেনী ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন।

  • শোভন আসনের টিকেট মূল্য ৬৫ টাকা।
  • শোভন চেয়ার আসনে টিকেট মূল্য ৮০ টাকা।
  • প্রথম শ্রেণী আসনের টিকেট মূল্য ১০৫ টাকা।
  • প্রথম বার্থ আসনে টিকেট মূল্য ১৫৫ টাকা।
  • স্নিগ্ধা আসনের টিকেট মূল্য ১৫০ টাকা।
  • এসি সিট আসন এর টিকেট মূল্য ১৭৯ টাকা।
  • এসি বার্থ আসনের টিকেট মূল্য ২৬৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *