পহেলা ফাল্গুন ২০২৩ নিয়ে ক্যাপশন, উক্তি ও কিছু কথা

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি পহেলা ফাল্গুন নিয়ে ক্যাপশন, উক্তি এবং কিছু কথা নিয়ে গুগলে অনুসন্ধান করছেন? পহেলা ফাল্গুনের এইমাসে পহেলা ফাল্গুন নিয়ে ক্যাপশন, উক্তি এবং কিছু কথা জানতে চাওয়াটাই স্বাভাবিক। কেননা পহেলা ফাল্গুনের এই মাসটি প্রত্যেকের জন্য উৎসবের আমেজ অনুষ্ঠানের মাস। তাই এই মাসে প্রিয়জন এবং বন্ধুবান্ধব সবাইকে পহেলা ফাল্গুনের ক্যাপশ্‌ উক্তি এবং কিছু কথা জানাতে হলে অবশ্যই আমাদের এই ওয়েবসাইটে আসতে হবে। তাই আপনার জন্য আমাদের এই ওয়েবসাইটে রয়েছে পহেলা ফাল্গুন নিয়ে ক্যাপশন, ফেসবুক স্ট্যাটাস, উক্তি এবং কিছু কথা।

পহেলা ফাল্গুন নিয়ে উক্তি

পহেলা ফাল্গুন নিয়ে কিছু কথা ২০২৩

বাংলাদেশের সর্ব প্রথম পহেলা ফাল্গুনের এই রীতিটি শুরু হয় বঙ্গাব্দ চৌদ্দশ এক সাল থেকে। বঙ্গাব্দ চৌদ্দশ এক সালের পর থেকে প্রতিটি বছর পহেলা ফাল্গুনের এই দিনটি অত্যন্ত জাঁকজমক পূর্ণ ভাবে উদযাপন হয়ে আসছে। পহেলা ফাল্গুন মানে ফাল্গুনের নতুন আমেজে নতুন ছন্দে মেতে ওঠা। বসন্তের এই মাসে প্রতিটি মাসের থেকে বেশি ফুল ফুটতে দেখা যায়। ফুলের সমারোহে চারদিক মম করে ওঠে। প্রাচীনকাল থেকে যেহেতু এই উৎসব পালন হয়ে আসছে তাই প্রতিটি মানুষই এই উৎসব উদযাপন করে হিন্দু-মুসলিম সকলেই। ধরণীর বুকে নতুন সাজে সেজে ওঠে বসন্তের এই মাসটি। গাছের সকল পাতা জুড়ে নতুন পাতার আগমন ঘটে। ফাগুন মানেই নতুন কিছু নতুন করে শুরু। ফাল্গুনের আগমনের সকলের হৃদয় নতুন আনন্দে মেতে উঠুক।

পহেলা ফাল্গুন নিয়ে উক্তি

পহেলা ফাল্গুন নিয়ে উক্তি ২০২৩

পহেলা ফাল্গুন নিয়ে বিভিন্ন মনীষীগণ বিভিন্ন রকমের ও কি লিখে গেছেন। পহেলা ফাল্গুন মানেই নতুন কিছু নতুন রকম করে সাজানো গোছানো। প্রতিবছর ১৪ ই ফেব্রুয়ারি পহেলা ফাল্গুন উদযাপন করা হয়ে থাকে। পহেলা ফাল্গুন নিয়ে অনেকেই অনেক উক্তি অনুসন্ধান করে থাকেন। উক্তি গুলো জানতে হলে অবশ্যই আপনাকে আমাদের এই ওয়েবসাইটে আসতে হবে। ২০২৩ সালের ১৪ ই ফেব্রুয়ারি রোজ সোমবার সারা বাংলাদেশে পহেলা ফাল্গুন পালন করা হয়ে থাকে। আজকে আমি আমার প্রিয় পাঠক পাঠিকাদের জন্য পহেলা ফাল্গুনের উক্তি গুলো শেয়ার করবো। পহেলা ফাল্গুনের উক্তি নিচে তুলে ধরা হলো।

পহেলা ফাল্গুন নিয়ে উক্তি

  • চৈতে গিমা তিতা, বৈশাখে নালিতা মিঠা, জ্যৈষ্ঠে অমৃতফল আষাঢ়ে খৈ, শায়নে দৈ। ভাদরে তালের পিঠা, আশ্বিনে শশা মিঠা, কার্তিকে খৈলসার ঝোল, অগ্রাণে ওল। পৌষে কাঞ্ছি, মাঘে তেল, ফাল্গুনে পাকা বেল।

    – ক্ষণা

  • ফাগুন, হাওয়ায় হাওয়ায় করেছি যে দানঃ তোমার হাওয়ায় হাওয়ায় করেছি যে দানঃ আমার আপনহারা প্রাণ; আমার বাঁধন ছেঁড়া প্রাণ

    – রবীন্দ্রনাথ ঠাকুর

  • ফাল্গুনে বিকশিত কাঞ্চন ফুল , ডালে ডালে পুঞ্জিত আম্রমুকুল । চঞ্চল মৌমাছি গুঞ্জরি গায় , বেণুবনে মর্মরে দক্ষিণবায়

    – রবীন্দ্রনাথ ঠাকুর

পহেলা ফাল্গুনের ক্যাপশন ২০২৩

পহেলা ফাল্গুন আসার আগের পহেলা ফাল্গুনের ক্যাপশন গুলো জন্য প্রতিনিয়ত অনেকেই অনুসন্ধান করছে। তাই আজকে আমি সকলের কথা মাথায় রেখে পহেলা ফাল্গুন এর ক্যাপশন গুলো আমাদের এই ওয়েবসাইটের তুলে ধরার চেষ্টা করব। আশা করছি আমাদের এই ওয়েবসাইট থেকে পহেলা ফাল্গুনের নতুন-নতুন ক্যাপশন নিয়ে আপনি আপনার বন্ধু-বান্ধব এবং প্রিয়জনের মাঝে শেয়ার করতে পারবেন। পহেলা ফাল্গুনের ক্যাপশন উল্লেখ করা হলো।

পহেলা ফাল্গুন নিয়ে উক্তি

  • গাছের কচি পাতার জন্ম নিয়েছে আজি,

    বাগানে ফুটেছে অসংখ্য ফুলের সমারোহ।

    বসন্ত দিয়েছে সকলের হৃদয়ে দোলা।

  • আজি মনে হয় এসেছে বসন্ত, শুভ বসন্ত।

    গানে গানে গাথিলাম ছন্দে বসন্তের আনন্দে,

    কোকিলের কহ কহ কোন গীতিতে

    ফাল্গুনের আনন্দে মন ভরে দিল বকুলের গন্ধে।

  • রাতে জোছনার ঝিকিমিকি আলো তে আকাশে চার দিকে বহিছে প্রেম,

    হৃদয়ে নয়নে লাগিছে নেশা, কারা যেন বলেছে এসে বসন্ত এসে গেছে, বসন্ত এসে গেছে।

পহেলা ফাল্গুন নিয়ে উক্তি

প্রিয় পাঠক-পাঠিকা, আপনি যদি পহেলা ফাল্গুনের উক্তি, কিছু কথা এবং ক্যাপশন অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে পহেলা ফাল্গুন এর কিছু কথা, উক্তি এবং ক্যাপশন পেয়ে যাবেন আপনাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে। আমাদের এই ওয়েবসাইটে আরো নতুন নতুন পোস্ট পেতে হলে অবশ্যই আপনাকে আমাদের এই ওয়েবসাইটটি ফলো করতে হবে এবং আপনার নির্দিষ্ট মতামত জানানোর জন্য প্রয়োজনীয় কমেন্ট সেকশনে জানাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *