পহেলা ফাল্গুনের শুভেচ্ছা, স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও বাণী ২০২৩

প্রতিবছর ১৪ ই ফেব্রুয়ারি পহেলা ফাল্গুন উদযাপন করা হয়ে থাকে। বাংলার প্রতিটি মানুষ যুগ যুগ ধরে পহেলা ফাল্গুনের তাৎপর্য গুলো ধরে রেখেছে। ফাল্গুনের সাজে সেজে ওঠে প্রত্যেকটি মানুষ। স্কুল কলেজ এবং বিভিন্ন জায়গায় পহেলা ফাল্গুনের বিভিন্ন রকমের অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। বঙ্গাব্দ চৌদ্দশ এক সাল থেকে সর্বপ্রথম পহেলা ফাল্গুনের দিবসটি উদযাপন চালু হয়। নাচ গান এবং কি বিভিন্ন রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পহেলা ফাল্গুনের এই দিবসটি উদযাপন করে থাকে । প্রতিটা মেয়ে পহেলা ফাল্গুনের সাজে সজ্জিত হয়ে ওঠে। পহেলা ফাল্গুন মানেই নতুন আমেজ নতুন কিছু। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের অনুষ্ঠান উদযাপন করা হয়ে থাকে।

কমবেশি প্রত্যেকে ফুলকে ভালোবেসে থাকে। বসন্তের এই মাসে নানা ফুলের নতুন করে আগমন ঘটে। প্রতিটি ফুলবাগান যেন নতুন করে নতুন সাজে ভরে ওঠে। বসন্ত আসলেই যেন প্রতিটি মানুষের মনে নাড়া দিয়ে ওঠে। বসন্তের ছন্দে গানে মেতে ওঠে সকলেই। বসন্ত আসলেই যেন সবার মনে নতুন করে দোলা দিয়ে ওঠে। তাই আজকে আমি আমাদের এই ওয়েবসাইটে বসন্ত অর্থাৎ পহেলা ফাল্গুনের শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, ছন্দ এবং বাণী শেয়ার করব।

 পহেলা ফাল্গুনের শুভেচ্ছা স্ট্যাটাস

ইতিমধ্যে অনেকেই গুগলে অনুসন্ধান করছেন পহেলা ফাল্গুন সম্পর্কে। পহেলা ফাল্গুনের এই দিনটিকে আরো সুন্দর ও স্পেশাল করে তোলার জন্য অনেকেই পহেলা ফাল্গুনের স্ট্যাটাস, ক্যাপশন শেয়ার করে থাকেন। তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি মহা মূল্যবান। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি বসন্ত বরণ সম্পর্কে যাবতীয় তথ্য অর্থাৎ পহেলা ফাল্গুনের শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ, বাণী পেয়ে যাবেন।

পহেলা ফাল্গুনের স্ট্যাটাস ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি যদি পহেলা ফাল্গুনের স্ট্যাটাস সম্পর্কে অনুসন্ধান করতে আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনার জন্য আমাদের এই পোস্টটি করা হয়েছে। পহেলা ফাল্গুন এর এই দিনটিতে অনেকে ফেসবুকে বিভিন্ন রকমের স্ট্যাটাস শেয়ার করেন। আর এই স্ট্যাটাস গুলো খুঁজে পাওয়ার জন্য আমাদের এই পোস্টে প্রয়োজনীয়। আমাদের এ পোস্টের মাধ্যমে আপনি আপনার ফেসবুক এবং ইনস্টাগ্রামে পহেলা ফাল্গুনের স্ট্যাটাস শেয়ার করতে পারবেন।

পহেলা ফাল্গুনের শুভেচ্ছা স্ট্যাটাস

  • চৈতে গিমা তিতা, বৈশাখে নালিতা মিঠা, জ্যৈষ্ঠে অমৃতফল আষাঢ়ে খৈ, শায়নে দৈ। ভাদরে তালের পিঠা, আশ্বিনে শশা মিঠা, কার্তিকে খৈলসার ঝোল, অগ্রাণে ওল। পৌষে কাঞ্ছি, মাঘে তেল, ফাল্গুনে পাকা বেল।

  • ফুল ফুটেছে মনে মনে রং লেগেছে তোমার মনে, ফাগুনের হাওয়ায় ছন্দে ছন্দে, কোকিলের এই গানের সুরে সুরে তোমায় বলতে চায়, পহেলা ফাল্গুনের শুভেচ্ছা।

  • হলুদ শাড়ি আর হলুদ ফুল দিয়ে মনের রঙে রাঙিয়ে তোমায় জানালাম বসন্তের শুভেচ্ছা।

  • আজ সারা পৃথিবী সেঁজেছে নতুন রূপে, তাইতো তোমায় নতুন করে আবার জানালাম পহেলা ফাল্গুনের শুভেচ্ছা।

পহেলা ফাল্গুনের উক্তি ২০২৩

পহেলা ফাল্গুন নিয়ে বিভিন্ন মনীষীগণ বিভিন্ন রকমের উক্তি লিখে গেছেন। ফাগুনের হাওয়ায় সবাই যেন বিকশিত হয়ে উঠে। ফাগুনের এই আনন্দে মেতে ওঠে যারা পহেলা ফাল্গুনের উক্তি শেয়ার করতে চান তাদের জন্য নিচে ডাকছে পহেলা ফাল্গুন নিয়ে অসংখ্য উক্তি।

পহেলা ফাল্গুনের শুভেচ্ছা স্ট্যাটাস

  • সূর্য-ঘড়ি সাত সকালে, ফাগুন রাঙ্গা শাড়ি পড়ে দিন গোনে আজ কার? বাসন্তিরা সবুজ টিপে, লাল সাদা আর হলুদ পাড়ে হাত ধরেছে তার
    – সংগৃহীত
  • বসন্ত এসেছে বনে বনে, কোকিলের মধুর সুরে সুরে তোমার কানে গুনগুনিয়ে বলতে চাই শুভ বসন্ত।

  • বসন্তের বাতাস বইছে আজও সবার শরীরে, হয়তো ফুল ফুটেছে সবার বাগানে, তোমার খোঁপায় গুঁজবে তুমি বসন্তের ফুল। শুভ বসন্ত বরণ।

  • প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর কচি পাতার আগমনের সবাইকে জানাই বসন্তের সকালে বসন্তের নতুন শুভেচ্ছা।

পহেলা ফাল্গুন এর ক্যাপশন ২০২৩

বাংলা মাসের ফাল্গুনের এক তারিখে পহেলা ফাল্গুন উদযাপন করা হয়ে থাকে। প্রতি বছরের পহেলা ফাল্গুন এই দিনটি একবার করে আসে। তাই ফাল্গুনের এই দিনটিকে নিয়ে সবাই মেতে ওঠে। পহেলা ফাল্গুনের এই দিনটিতে কেউ যেন কোন ক্যাপশন মিস না করে তাই আপনাদের জন্য থাকছে পহেলা ফাল্গুন এর অসংখ্য ক্যাপশন।

পহেলা ফাল্গুনের শুভেচ্ছা স্ট্যাটাস

  • হয়তো ফুটেনি ফুল রবীন্দ্র-সঙ্গীতে যতো আছে,
    হয়তো গাহেনি পাখি অন্তর উদাস করা সুরে বনের কুসুমগুলি ঘিরে।
    আকাশে মেলিয়া আঁখি তবুও ফুটেছে জবা, দূরন্ত শিমুল গাছে গাছে,
    তার তলে ভালোবেসে বসে আছে বসন্তপথিক।
  • ফাল্গুনের এই দিনটিতে আমি পড়বো হলুদ পাঞ্জাবি তুমি পড়বে হলুদ শাড়ি, তোমার মাথার খোপার ভাজে ভাজে বুঝিয়ে দেবো হলুদ গাঁদা ফুল, প্রকৃতি তোমার আমার ফাগুন সাজে সাজিয়ে সুন্দর করে তুলবে। শুভ পহেলা ফাল্গুন।

  • গাছে গাছে নতুন ফুল ফুটুক, কোকিলের সুমধুর কন্ঠে মেতে ওঠোক চারদিক, ফাগুনের হাওয়ায় তোমার জীবন হয়ে উঠুক রঙিন, এই কামনা করেই তোমাকে জানাতে চাই ফাল্গুনের শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *