পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, অনলাইন টিকেট মূল্য, ভাড়ার তালিকা ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি পদ্মা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান? আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে আপনাকে অবশ্যই পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, অনলাইন টিকেট মূল্য ও ভাড়ার তালিকা সম্পর্কে প্রথমেই অবগত হতে হবে। অন্যান্য যানবাহনে তোমাকে ট্রেনে যাতায়াত অত্যন্ত নিরাপদ এবং সুযোগ সুবিধা রয়েছে। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের যাতায়াতে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা প্রদান করে অন্যান্য ট্রেন গুলোর তুলনায় পদ্মা এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের কাছে অন্যতম হয়ে উঠেছে। ট্রেনে যাতায়াতের অনেক সুযোগ সুবিধা রয়েছে। ট্রেনে যাতায়াত করলে কোনো দুর্ঘটনার সম্মুখীন হতে হয় না।অন্যান্য যানবাহন এর তুলনায় ট্রেনের ভাড়া খুবই সীমিত রাখা হয়ে থাকে। ট্রেনে যাতায়াত অত্যন্ত নিরিবিলি ও সুন্দর পরিবেশ উপভোগ করা যায়।

পদ্মা এক্সপ্রেস ট্রেনটি অত্যন্ত দ্রুত যাতায়াত করে থাকে। পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত সবথেকে বড় সুযোগ সুবিধা হচ্ছে আপনি আপনার নির্দিষ্ট সময়ের আগে পদ্মা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারবেন। কেননা অন্যান্য যানবাহনে তুলনায় ট্রেনে যাতায়াত এ কোন জ্যাম পোহাতে হয় না। আপনি যদি প্রতি নিয়ত ট্রেনের মাধ্যমে যাতায়াত করে থাকেন সেক্ষেত্রে আপনি পদ্মা এক্সপ্রেস ট্রেন টি বেছে নিতে পারবেন। পদ্মা এক্সপ্রেস ট্রেন টি প্রতি দিন ঢাকা থেকে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকা একই রুটে চলাচল করে থাকে। পদ্মা এক্সপ্রেস ট্রেন টি অত্যান্ত পরিষ্কার-পরিচ্ছন্ন।

এছাড়াও পদ্মা এক্সপ্রেস ট্রেনে অত্যান্ত ভালো মানের ক্যান্টিনের ব্যবস্থা রয়েছে। আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনে নামাজ আদায় করতে চান সে ক্ষেত্রে এটা আপনার জন্য নামাজের প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে। আজকে আমাদের এই ওয়েবসাইটে আপনাদের জন্য থাকছে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচি, অনলাইন টিকেট মূল্য এবং ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য। আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আমাদের এই পোষ্টটি আপনার জন্য খুবই প্রয়োজনীয়।

পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে চান? আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। নিচে আপনাদের জন্য পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকা যাতায়াত করে থাকে। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন যাতায়াত করে থাকে। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি প্রতি মঙ্গলবার বন্ধ থাকে। পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে হলে অবশ্যই আপনাকে বন্দের দিনটি খেয়াল রেখে যাতায়াত করতে হবে।

  • পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছাড়ে সকাল ১১ টা ১০ মিনিটে। ঢাকা থেকে রাজশাহী এসে পৌঁছায় ৪ টা ৩০ মিনিটে।
  • অন্য থেকে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেন ছাড়ে ৪ টা ১০ মিনিটে। অতপর গন্তব্য স্থলে পৌছায় রাত ৯ টা ৪০ মিনিটে।

পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আজকে আমাদের এই ওয়েবসাইটে আপনাদের জন্য থাকছে পদ্মা এক্সপ্রেস ট্রেনের স্টেশন সম্পর্কে বিস্তারিত তথ্য। পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ডাকা থেকে রাজশাহী যাওয়ার পথে বিভিন্ন স্টেশনে বিরতি দিয়ে থাকে। ঢাকা থেকে রাজশাহী যেহেতু অনেক দূরত্বে অবস্থিত তাই যাত্রীদের সুবিধার্থে ঢাকা থেকে রাজশাহী যাওয়ার পথে বিভিন্ন স্টেশনে বিরতি দিয়ে থাকে।

ঢাকা থেকে রাজশাহী ট্রেনের স্টেশন গুলো হচ্ছে জয়দেবপু, বিবি পূর্ব একটা, টাঙ্গাইল, শহীদ এম মনসুর আল, উল্লাপাড়া, বড়াল ব্রীজ, ঈশ্বরদী, আব্দুলপুর ইত্যাদি। যারা পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে চান তাদের জন্য পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি পদ্মা এক্সপ্রেস ট্রেনের স্টেশন সম্পর্কে জেনে আপনি ও পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে পারবেন।

পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

পদ্মা এক্সপ্রেস ট্রেনে আপনি বেশ কয়েক টি আসনের মধ্যেমে যাতায়াত করতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটে পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা আপনাদের মাঝে তুলে ধরব এতে করে আপনি খুব সহজে পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা জেনে যাবেন।

পদ্মা এক্সপ্রেস ট্রেনে আপনি যদি শোভন চেয়ার এর মধ্যেমে ভ্রমণ করতে চান সে ক্ষেত্রে আপনাকে শোভন চেয়ার এর টিকিট মূল্য দিতে হবে ৩১৫ টাকা। এছাড়াও আপনি যদি এসি সিট এ যাতায়াত করতে চান তাহলে আপনাকে এসি সিট এর মূল্য ৬৩০ টাকা। অতঃপর স্নিগ্ধা আসনের জন্য আপনাকে দিতে হবে ৫২৫ টাকা। সবশেষে আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনের এসি বার্থ সিটে বসে যাতায়াত করতে চান তাহলে আপনাকে সে ক্ষেত্রে টিকেট মূল্য দিতে হবে ৯৪০ টাকা।

সুপ্রিয় পাঠক পাঠিকা, আজকে আমি আপনাদের জন্য পদ্মা এক্সপ্রেস সম্পর্কে বিস্তারিত তথ্য অর্থাৎ পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, অনলাইন টিকেট মূল্য তালিকা তুলে ধরেছি। আপনি যদি পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটে দেওয়া নিয়ম গুলো ফলো করে আপনি খুব সহজে পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *