পছন্দের মানুষকে বিয়ে করার আমল ও দোয়া

সম্মানিত পাঠক পাঠিকা, শুরুতেই জানাই সবাইকে আমার সালাম। আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহ তা’লার অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে নিবন্ধনে আমি আলোচনা করব অতি গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে। আর এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে পছন্দের মানুষকে অতি সহজেই কোন ঝামেলা ছাড়াই বিয়ে করা যায়। অর্থাৎ পছন্দের মানুষকে বিয়ে করার আমল এবং দোয়া সম্পর্কে আজকে আমি বিস্তারিত আলোচনা করব।

দোয়ার মাধ্যমে মহান আল্লাহ তা’আলা বান্দাদের ভাগ্য পরিবর্তন করে থাকে। বিয়ে নিয়ে প্রত্যেক মুসলমানদের জন্য এক বেশ কিছু আমল রয়েছে। অনেক সময় দেখা যায় পছন্দের মানুষকে বিয়ে করতে চাইলে বাসা থেকে রাজি হয় না। তাই ভালোবাসার মানুষকে পেতে হলে অবশ্যই কিছু আমল আমাদের করতে হবে। যে আমল গুলোর মাধ্যমে আমরা আমাদের পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পাবো। তাহলে আর কথা না বাড়িয়ে নিজে সে আমল গুলো নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।

পছন্দের মানুষকে বিয়ে করার আমল

আমরা আমাদের পছন্দের জিনিসকে নিজের করে পাবার জন্য মহান আল্লাহ তা’লার কাছে বিশেষ কিছু আমল এবং দোয়া করে থাকি। যে আমল আমল গুলোর মাধ্যমে মহান আল্লাহ তা’আলা আমাদের মনে নেক আশা গুলো পূর্ণ করে দেন। আল্লাহ তা’লার অপর বিশ্বাস করে দৃঢ় মনে আমাদের সেই আমল গুলো। যে আমল গুলোর মাধ্যমে আমরা অতি সহজে পছন্দের মানুষকে নিজের করে পাব। সে আমল গুলো নিচে উল্লেখ করা হলো।

প্রতিদিন পাঁচ ওয়াক্ত ফরজ সালাদ আদায় করতে হবে। ফরজ নামাজের পর মহান আল্লাহ তা’আলা বান্দাদের নেক আশা গুলো পূরণ করে থাকে। তাই আমাদের প্রত্যেক নামাজে ফরজ সালাত আদায়ের পর বিশেষ কিছু আমল করতে হবে। ফরজ নামাজের শেষে দরুদ শরীফ পাঠ করে সুরা ফাতেহার সাথে সূরা বাকারার শেষ দুই আয়াত পাঠ করে মহান আল্লাহ তা’লার নিকট মনের নেক আশা গুলোর কথা উল্লেখ করতে হবে। এছাড়াও নামাজের মোনাজাতে আল্লাহ তা’লার কাছে চোখের পানি ছেড়ে সকল নেক আশা গুলোর কথা বলতে হবে। মনে রাখতে হবে মহান আল্লাহ তা’লা অসীম দয়ালু এবং মেহের বান তিনি বান্দাদের সকল নেক আশা পূর্ণ করে দেন।

নিজের নেক কার এবং ঈমানদার জীবনসঙ্গীর জন্য আল্লাহ তা’লার কাছে চোখের পানি ছেড়ে প্রতি মোনাজাতে চাইতে হবে। সব সময় আস্তাগফিরুল্লাহ পাঠ করতে হবে। তাহলে আল্লাহ তা’লা আস্তাগফিরুল্লাহার সাথে বান্দার ছোট বড় গুনাহ খাতা মাফ করে দেবেন এবং মনের নেক আশা গুলো পূর্ণ করে উত্তম জীবনসঙ্গী দান করবে।

উপরে আমি বেশ কিছু আমলের কথা উল্লেখ করেছি। আপনি যদি আপনার পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে চান তাহলে আল্লাহ তা’লার কাছে আমাদের উপরে দেওয়া আমল গুলো করে আপনি আপনার পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পারেন। এরকম আরো সুন্দর সুন্দর পোস্ট পেতে হলে অবশ্যই আপনি আমাদের এই পোস্টটি ফলো করতে ভুলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *