ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আজকে আমি আপনাদের মাঝে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব। অনেকেই ধুমকেতু এক্সপ্রেস ট্রেন সম্পর্কে গুগলে অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনি রাজশাহী থেকে ঢাকা এবং ঢাকা থেকে রাজশাহী খুব সহজে ভ্রমণ করতে পারবেন। অনেকেই আছেন রাতে ভ্রমণ করতে পছন্দ করেন তারা ট্রেনের মাধ্যমে রাতে খুব সুন্দরভাবে ভ্রমণ করতে পারবেন। রাতে ভ্রমণের জন্য ট্রেন অন্যতম যানবাহন। বাস কিংবা অন্যান্য যানবাহনের তুলনায় ট্রেনে আপনি খুব সুন্দর করতে পারবেন।
ট্রেনে ভ্রমণ অত্যন্ত আরামপ্রিয়। আপনি ট্রেনে ভ্রমণের সময় খুব সুন্দর পরিবেশ উপভোগ করতে পারবেন। বর্তমানে অধিকাংশ মানুষই ট্রেনে ভ্রমণ করে থাকে। ট্রেনে ভ্রমণের সময় ট্রেনের ভাড়া এবং টিকেট মূল্য খুবই সীমিত রাখা হয়ে থাকে। ভাড়ার কথা বিবেচনা করে প্রতিটি মানুষই ট্রেনে ভ্রমণ করতে অনেক স্বচ্ছন্দ বোধ করে থাকে। ট্রেন অনেক দ্রুত ভ্রমণ করে থাকে। অনেকে আছেন ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের রাজশাহী থেকে ঢাকা ভ্রমন করে থাকে।
রাজশাহী থেকে ঢাকা প্রতিদিন একই স্টেশনে ধুমকেতু এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে থাকে। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনি যদি ঢাকা থেকে রাজশাহী ভ্রমণ করেন তাহলে প্রতিটি স্টেশনে আপনার জন্য বিরতি দেওয়া হবে। আমাদের এই ওয়েবসাইটে আপনাদের জন্য ধুমকেতু এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত সকল তথ্য অর্থাৎ ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তালিকা ও বিরতি স্টেশন সম্পর্কে যাবতীয় তথ্যাবলী নিচে উল্লেখ করা হলো।

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ ‌

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের যাতায়াতের জন্য অনেকেই ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানার জন্য সার্চ করে থাকেন। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ঢাকা থেকে রাজশাহী ভ্রমণ করতে হলে অবশ্যই আপনাকে ট্রেনের সময়সূচী জেনে ট্রেনে ভ্রমণ করতে হবে। ট্রেনের সময়সূচী না জেনে আপনি কখনোই নির্দিষ্ট সময়ে আপনার গন্তব্যস্থলে পৌঁছাতে পারবেন না। তাই আপনাদের সুবিধার্থে আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহী সময়সূচী তুলে ধরা হলো।
প্রতি শনিবার ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ছাড়ে ৬ টা সময় এবং রাজশাহী এসে পৌঁছায় ১১ টা ৪০ মিনিটে। অপরদিকে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়ে শুক্রবার ২৩ টা ২০ মিনিটে। ঢাকা যেয়ে ৫১ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ৪ টা ৪৫ মিনিটে।

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি যেহেতু ঢাকা থেকে রাজশাহী দূরবর্তী স্থানে যাতায়াত করে থাকে তাই ঢাকা থেকে রাজশাহী যাতায়াতের ক্ষেত্রে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের প্রতিটি স্টেশনে বিরতি দিয়ে থাকে। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের যাতায়াতকারী নতুন এবং পুরাতন যাত্রীদের সুবিধার্থে আমাদের এই ওয়েবসাইটে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন জানিয়ে দেওয়া হল। ধুমকেতু এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে রাজশাহী ভ্রমনের সময় জয়দেবপুর, টাঙ্গাইল, বঙ্গবন্ধু সেতু পূর্ব, শ,এম, ম আলী, জামতেল, উল্লাপাড়া, চাটমোহর, ঈশ্বরদী, আব্দুল্লাহপুর, আড়ানী ইত্যাদি জায়গায় বিরতি দিয়ে থাকে।

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে যাতায়াতকারী ঢাকা থেকে রাজশাহী সকল যাত্রীদের সুবিধার্থে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ভাড়া উল্লেখ করা হলো। ট্রেনের ভাড়া খুব সীমিত হয়ে থাকে। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনি যদি ঢাকা থেকে রাজশাহী ভ্রমণ করতে চান তাহলে আপনি চারটি আসনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে ভ্রমণের জন্য আপনার চারটি আসন হল শোভন, শোভন চেয়ার, এসি সিট, এসি বার্থ।
আপনি যদি শোভন চেয়ার এর মাধ্যমে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে রাজশাহী ভ্রমণ করতে চান তাহলে আপনাকে শোভন চেয়ার এর জন্য টিকিট মূল্য দিতে হবে ৩৪০ টাকা। ঢাকা থেকে রাজশাহী শোভন এর টিকেট মূল্য ৫৭০ টাকা। ঢাকা থেকে রাজশাহী ভ্রমনের জন্য আপনি যদি এসি সিটে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে এসি সিটের জন্য টিকেট মূল্য দিতে হবে ৬৮০ টাকা। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের এসি বার্থ এর জন্য টিকেট মূল্য ১০২০ টাকা।
পরিশেষে বলতে চাই, যারা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে রাজশাহী ভ্রমণ করতে চান তারা জন্য আমাদের এই ওয়েবসাইটে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, বিরতি স্টেশন এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য জেনে খুব সহজেই ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। আর এই পোস্টগুলো পেতে হলে অবশ্যই আপনাকে আমাদের ওয়েবসাইটে ফলো করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *