দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ২০২৩

ঢাকা থেকে পঞ্চগড় রুটে যাতায়াতকারী একটি আন্তঃনগর ট্রেন হচ্ছে দ্রুতযান এক্সপ্রেস ট্রেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি খুবই দ্রুত অল্প সময়ের মধ্যে যাতায়াত করে থাকে। আপনি যদি খুব দ্রুত যাতায়াত করতে চান তাহলে আপনি পঞ্চগড় থেকে ঢাকা যাতায়াতের জন্য দ্রুতযান এক্সপ্রেস ট্রেন কে বেছে নিতে পারেন। ট্রেনের মাধ্যমে যাতায়াত অনেক নিরাপদ। ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে কোনো দুর্ঘটনা হয় না বললেই চলে। অনেকেই আছেন ট্রেনের মাধ্যমে ভিআইপি ভাবে যাতায়াত করতে পছন্দ করেন তারা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ভিআইপি ভাবে যাতায়াত করতে পারবেন। ট্রেনে ভ্রমণ করা খুবই সহজ। অনেকে আছেন ট্রেনের ভ্রমণকে কঠিন মনে করে থাকেন।

ট্রেনে ভ্রমণের নির্দিষ্ট নিয়মাবলী জেনে ট্রেনে ভ্রমণ করলে ট্রেন ভ্রমণ খুবই সহজ হয়ে ওঠে। এছাড়াও দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে বেশ কয়েকটি আসন রয়েছে আপনি আপনার পছন্দমতো আসনগুলো বেছে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে পারবেন। অনেকেই আছেন দূর-দূরান্তে ভ্রমণের ক্ষেত্রে ভাড়া নিয়ে চিন্তা করে থাকেন। আপনি যদি দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে যাতায়াত করেন তাহলে আপনার ঢাকা থেকে পঞ্চগড়ের ভাড়া খুব সীমিত হবে। আপনি খুব সীমিত টাকার মধ্যে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে পঞ্চগড় থেকে ঢাকা ভ্রমণ করতে পারবেন।

পঞ্চগড় থেকে ঢাকা বেশ কয়েকটি ট্রেন যাতায়াত করে থাকি তার মধ্যে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি অন্যতম। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের যাতায়াতকারী যাত্রীদের ঢাকা থেকে পঞ্চগড় যাতায়াতের ক্ষেত্রে বিভিন্ন রকমের সেবা সার্ভিস দিয়ে থাকে। পঞ্চগড় থেকে ঢাকা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে যাতায়াতের ক্ষেত্রে যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে বিভিন্ন স্টেশনে বিরতি দিয়ে থাকে।

অনেকেই আছেন ঢাকা থেকে পঞ্চগড় নতুন ট্রেনে ভ্রমণের জন্য দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা, সময়সূচি ও বিরতি স্টেশন সম্পর্কে জানতে গুগলে অনুসন্ধান করেন তাদের সুবিধার্থে আজকে আমাদের এই ওয়েবসাইটে ঢাকা থেকে পঞ্চগড় যাতায়াতের ক্ষেত্রে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো।

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

আজকে আমাদের এই অনুচ্ছেদের মাধ্যমে আপনি দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। ঢাকা থেকে পঞ্চগড় বেশ কয়েকটি ট্রেন যাতায়াত করে থাকে। আপনি আপনার পছন্দমত ট্রেনে ভ্রমণ করতে পারবেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে প্রয়োজনীয় সুযোগ সুবিধার কথা চিন্তা করে যারা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে পঞ্চগড় ভ্রমণ করেন তাদের জন্য দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো।দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি প্রতি সপ্তাহে একদিন বুধবার বন্ধ দিয়ে থাকে। দ্রুতযান এক্সপ্রেস ট্রেন যাতায়াতের ক্ষেত্রে আপনি প্রতি সপ্তাহে বুধবার বন্ধ পাবেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন যাতায়াত করে থাকে।

  • ঢাকা থেকে পঞ্চগড় এর উদ্দেশ্যে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি রওনা দেয় ৭ টা সময় এবং পঞ্চগড় যে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১৮ টা ১০ মিনিটে।
  • অপরদিকে পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে দ্রুতযান এক্সপ্রেস ট্রেন ছাড়ে ৮ টা সময়। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকা যে পৌঁছায় ১৮ টা ৩৫ মিনিটে।

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

ঢাকা থেকে পঞ্চগড় তিনটি যানবাহনের মাধ্যমে ভ্রমণ করা যায়। বাস, ট্রেন এবং বিমান। আপনি যদি খুব সীমিত টাকার টিকিটের মাধ্যমে ঢাকা থেকে পঞ্চগড় ভ্রমণ করতে চান তাহলে আপনি ট্রেন মাধ্যমে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে খুব সীমিত এবং অল্প টাকার টিকিটের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের নতুন যাত্রীদের কথা বিবেচনা করে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ভাড়া উল্লেখ করা হলো :

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ৭ টি আসন রয়েছে। আপনি আপনার পছন্দমত আসনগুলোতে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে পঞ্চগড় ভ্রমণ করতে পারবেন। আসনগুলো হচ্ছে শোভন, শোভন চেয়ার, প্রথম সিট, প্রথম বার্থ, এসি সিট এসি বার্থ, স্নিগ্ধা।

আপনি যদি দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের শোভন এর মাধ্যমে ভ্রমণ করেন তাহলে আপনার শোভন আসনের জন্য টিকিট মূল্য ৩৯৫ টাকা। শোভন চেয়ার এর মাধ্যমে যারা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে চায় তাদের জন্য শোভন চেয়ার আসনের টিকেট মূল্য ৫৬৫ টাকা। অনেকেই আছেন প্রথম সিট এর মাধ্যমে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে চান তাদের জন্য প্রথম সিট আসনের টিকেট মূল্য ৬২০ টাকা।

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে পঞ্চগড় প্রথম বার্থ এর টিকেট মূল্য ৯৩০ টাকা। স্নিগ্ধা আসনে যাতায়াতকারী যাত্রীদের জন্য ঢাকা থেকে পঞ্চগড় স্নিগ্ধা আসনের ভাড়া ৭৭৫ টাকা। অনেকেই আছেন ঢাকা থেকে পঞ্চগড় এসি সিট এর মাধ্যমে ভ্রমণ করতে পছন্দ করেন তাদের জন্য এসি সিট এর টিকেট মূল্য ৯৩০ টাকা। এসি বার্থ এর মাধ্যমে যারা ভিআইপি ভাবে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করেন তাদের জন্য এসি বার্থ আসনের টিকেট মূল্য রাখা হয় ১৯৩০ টাকা।

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

৭৫৭ নাম্বার ট্রেনটি হচ্ছে ঢাকা থেকে পঞ্চগড় যাতায়াতকারী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে পঞ্চগড় যাতায়াতের ক্ষেত্রে ২০ টি স্টেশনে বিরতি দিয়ে থাকে। অনেকে অনুসন্ধান করেন ২০ টি স্টেশনের নাম সম্পর্কে জানার জন্য। স্টেশন গুলো হচ্ছে পঞ্চগড়, রুহিলা, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সেতাবগঞ্জ, দিনাজপুর, চিরিবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট, পাঁচবিবি, আক্কেলপুর, সন্তাহার, নাটোর, ঈশ্বরদী বাইপাস, যমুনা ব্রিজের পশ্চিমে, যমুনা ব্রিজের পূর্বদিকে, জয়দেবপুর, বিমানবন্দর স্টেশন।

৫২৬ কিলোমিটার দূরে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি যাতায়াত করে। তাই যাতায়াতের ক্ষেত্রে নিম্মোক্ত স্টেশন গুলোতে বিরতি দিয়ে থাকে। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা ২০২৩ দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের যাতায়াতের ক্ষেত্রে যাত্রীদের বিভিন্ন রকমের প্রয়ো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *