দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও অনলাইন টিকেট মূল্য ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, সবাইকে শুরুতে আমার সালাম আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর তালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে আলোচনা করব দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত তথ্য অর্থাৎ সময়সূচী বা তালিকা অনলাইন টিকেট মূল্য সম্পর্কে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি একটি আন্তঃনগর ট্রেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনি খুব দ্রুত নিজে গন্তব্যস্থলে পৌঁছাতে পারবেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর থেকে সান্তাহার এবং সান্তাহার থেকে দিনাজপুর রুটে প্রতিনিয়ত চলাচল করে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের মধ্য জনপ্রিয় একটি ট্রেন।
ট্রেনে ভ্রমণ অনেক নিরাপদ। নিরাপত্তার কথা চিন্তা করে অনেকেই ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকেন। ট্রেনে ভ্রমণের নিরাপত্তা এবং সুযোগ সুবিধার কথা বিবেচনা করে বর্তমানে ট্রেনের ভ্রমণ অনেকটা বৃদ্ধি পেয়েছে। ২০২২ সালের দিকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি প্রথম দিনাজপুর থেকে সান্তাহার রুটে যাতায়াত শুরু করে। ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে ইচ্ছুক? আপনি যদি ট্রেনের মাধ্যমে দিনাজপুর থেকে সান্তাহার ভ্রমণ করতে চান তাহলে আপনি দিনাজপুর থেকে সান্তাহার দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। অনেকে ভাবেন ট্রেনের মাধ্যমে ভ্রমণ করা হয় তো খুবই জটিল।
আপনি যদি ভেবে থাকেন ট্রেনের মাধ্যমে ভ্রমণ করা খুবই কঠিন তাহলে আপনার ভাবনা ভুল। ট্রেন এর মাধ্যমে আপনি খুব সহজেই প্রয়োজনীয় নিয়ম কারণ জেনে ভ্রমণ করতে পারবেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি একটি বিলাসবহুল ট্রেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে কয়েকটি আসন রয়েছে আপনার পছন্দমত আসন গুলো বেছে আপনি দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। ভ্রমণের ক্ষেত্রে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি অনেক পরিষ্কার-পরিচ্ছন্ন এবং নিরাপদ।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জানার জন্য আমাদের এই ওয়েবসাইটে এসেছেন? আপনি যদি দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী শোনার জন্য আমাদের এই ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনার জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। আজকের এই পোস্টের মাধ্যমে আপনি দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন।
দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা দেয় সকল ৮ টা সময় এবং পঞ্চগড় এসে দোলনচাঁপা এক্সপ্রেস টেনটি পৌঁছায় বিকেল ৩ টা ৫০ মিনিটে। অন্যদিকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে সান্তাহার এর উদ্দেশ্যে যাত্রীদের নিয়ে রওনা দেয় সকাল ১১ টা সময় এবং সান্তাহার এসে ট্রেনটি পৌঁছায় বিকেল ৮ টা ২০ মিনিটে।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে সান্তাহার যাতায়াতের সময় ১৭ টি স্টেশন অতিক্রম করে থাকে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি যাতায়াতের সময় ১৭ টি স্টেশনে বিরতি দিয়ে থাকে। অনেকে আছেন দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের যাতায়াতের জন্য দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সম্পর্কে জানতে গুগলে অনুসন্ধান করে থাকেন। তাদের সুবিধার্থে আমাদের আজকে পোস্টের মাধ্যমে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সম্পর্কে জানিয়ে দেওয়া হবে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের বিরোধী স্টেশনসমূহ নিচে উল্লেখ করা হলো।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

বর্তমানে যাতায়াতের ক্ষেত্রে ট্রেন অনেক বড় ভূমিকা পালন করছে। ট্রেন অন্যান্য যানবাহনের তুলনায় অনেক বড় হয়ে থাকে। তাই ট্রেনে ভ্রমণের সময় শত শত মানুষ একসাথে ভ্রমণ করা যায়। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের মোট বগির সংখ্যা রয়েছে ১০ টি। এছাড়াও যাত্রীদের সুবিধার্থে ৪৯৫ টি আসনের ব্যবস্থা রয়েছে।
দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনে যাতায়াত এর জন্য দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা জেনে নেওয়া উচিত। ট্রেনে যেহেতু প্রতিটি আসনে শতশত মানুষ যাতায়াত করে থাকে তাই ট্রেনের ভাড়া সকলের সাধ্যের ভিতরে রাখা হয়ে থাকে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনে আপনি ৬ টি আসনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। নিচে সকলের সুবিধার্থে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা তুলে ধরা হলো।
  • শোভন আসনের টিকেট মূল্য ১২০ টাকা
  • শোভন চেয়ার আসনের টিকেট মূল্য ১৪৫ টাকা
  • স্নিগ্ধা আসনের টিকেট মূল্য ২৪০ টাকা
  • প্রথম বার্থ আসনের টিকেট মূল্য ২৯০ টাকা
  • এসি সিট এর টিকেট মূল্য ২৯০ টাকা
  • এসি বার্থ এর টিকেট মূল্য ৪৩০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *