ঢাকা থেকে সিলেট বিমানের সময়সূচী এবং বিমান ভাড়া ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি ঢাকা থেকে সিলেট বিমান এর মাধ্যমে ভ্রমণ করতে চাচ্ছেন? আপনি যদি ঢাকা থেকে সিলেট বিমান এর মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে প্রথমে ঢাকা থেকে সিলেট বিমানের সময়সূচী এবং টিকেট বুকিং করার সিস্টেম সম্পর্কে জেনে বিমানের ভ্রমণ করতে হবে। ঢাকা থেকে সিলেট বেশ কয়েকটি বিমান প্রতিনিয়ত যাতায়াত করছে। তাই আপনাকে ঢাকা থেকে সিলেট বিমান ভ্রমণের জন্য বিমান সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হবে। সড়কপথে এবং নৌপথে প্রত্যেকটি যানবানের তুলনায় বিমানে আপনি খুব সহজে এবং অতি দ্রুত ভ্রমণ করতে পারবে। আমাদের দেশে বিমান ভ্রমণে বেশ সারা পেয়েছে। অত্যন্ত বিলাসবহুল সম্পূর্ণ মানুষ বিমানের মাধ্যমে ভ্রমণ করে থাকে।

আপনার বিমান ভ্রমণ যাতে সুন্দর হয়ে ওঠে সেই প্রত্যাশা নিয়ে আমরা আজকে আমাদের এই পোষ্টটি করেছি। বিমান ভ্রমণের ক্ষেত্রে বেশী কিছুর প্রয়োজন হয় না। ঢাকা থেকে সিলেট অসংখ্য মানুষ প্রতিনিয়ত বিমানের এর মাধ্যমে খুব সহজেই বহন করতে পারছে। ঢাকা থেকে ২৩৯ কিলোমিটার দূরে সিলেট অবস্থিত। প্রতিদিন দেশি-বিদেশি বিভিন্ন পর্যটক ও সিলেটের বিমানের মাধ্যমে ভ্রমণ করতে যায়। ঢাকা থেকে সিলেট যাতায়াতকারী বিমানের সময়সূচী সম্পর্কে নিচে উল্লেখ করব। এতে করে আপনি ঠিক সময়ে ঢাকা থেকে সিলেট বিমানে যাত্রা করতে পারবেন।

ঢাকা থেকে সিলেট বিমানের ভাড়ার তালিকা ২০২৩

ঢাকা থেকে সিলেট যেহেতু অনেক দূরত্বে অবস্থিত তাই কিছু মানুষ আছে যারা সড়কপথে যানবাহনে জ্যামের কথা চিন্তা করে বিমানের মাধ্যমে যাতায়াত করতে চাই, এমনকি ঈদের সময় ঢাকা থেকে সিলেট বিমানের যাত্রা আরো বৃদ্ধি পায়। তাই ঢাকা থেকে সিলেট বিমানে ভ্রমণ করার ক্ষেত্রে আপনাকে ঢাকা থেকে সিলেট প্রতিটি বিমানে ভাড়ার তালিকা জেনে ভ্রমণ করতে হবে। আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদের কাছে তুলে ধরব ঢাকা থেকে সিলেট বিমানের জনপ্রতি টিকেট মূল্য সম্পর্কে।

  • ঢাকা থেকে সিলেট বিমান বাংলা এয়ারলাইন্স বিমানের জনপ্রতি সর্বোচ্চ টিকেট মূল্য ৭,০০০ টাকা।
  • ঢাকা থেকে সিলেট বিমান বাংলা এয়ারলাইন্স এর সর্বনিম্ন জনপ্রতি টিকেট মূল্য ৩,০০০ টাকা।
  • ঢাকা থেকে সিলেট ইউএস-বাংলা বিমানের সর্বোচ্চ জনপ্রতি টিকিট মূল্য ৬,০০০ টাকা।
  • ঢাকা থেকে সিলেট ইউএস-বাংলা বিমানের সর্বনিম্ন জন প্রতি টিকেট মূল্য ২,৬৯৯ টাকা।
  • ঢাকা থেকে সিলেট নভোএয়ার বিমানের জনপ্রতি সর্বোচ্চ টিকেট মূল্য ৬,৬০০ টাকা।
  • ঢাকা থেকে সিলেট নভোএয়ার বিমানের সর্বনিম্ন জন প্রতি টিকেট মূল্য ২,৭০০ টাকা।

ঢাকা থেকে সিলেট বিমানের সময়সূচি ২০২৩

ঢাকা থেকে সিলেট প্রতিনিয়ত বেশ কয়েকটি বিমান ভ্রমণ করে থাকে। আপনি যদি ঢাকা থেকে সিলেটে বিমানে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে ঢাকা থেকে সিলেট ট্রেনের সময়সূচী সম্পর্কে অবগত হতে হবে। ঢাকা থেকে সিলেট প্রতিনিয়ত মোট তিনটি বিমান যাতায়াত করছে। প্রতি সপ্তাহে বিমান বাংলা এয়ারলাইনস বিমানটি ১৮ বার ঢাকা থেকে সিলেট ভ্রমণ করে। নভোএয়ার বিমানটি প্রতি সপ্তাহে ৭ বার ঢাকা থেকে সিলেট এবং সিলেট থেকে ঢাকা ভ্রমন করে। ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমানটি প্রতি সপ্তাহে ৭ বার ঢাকা থেকে সিলেট অবতরণ করে থাকে।

  • প্রতি শনিবার ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমান ১ টি ফ্ল্যাট পরিচালনা করে, নভোএয়ার বিমানের একটি ফ্লাইট পরিচালনা করে এবং বিমান বাংলা এয়ারলাইন্স বিমান ৪ টি ফ্লাইট পরিচালনা করে।
  • রবিবার ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমান ১ টি ফ্লাইট পরিচালনা করে, নভোএয়ার বিমানের ১ টি ফ্লাইট পরিচালনা করেন এবং বিমান বাংলা এয়ারলাইনস বিমানটি ১টি ফ্লাইট পরিচালনা করে।
  • সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২টি ফ্লাইট পরিচালনা করে, ইউএস-বাংলা ১টি ফ্ল্যাট পরিচালনা করে এবং নভোএয়ার বিমানের ১টি ফ্লাইট পরিচালনা করে থাকে।
  • মঙ্গলবার ইউএস-বাংলা এয়ারলাইন্স ১টি ফ্লাইট পরিচালনা করেন, বাংলাদেশ এয়ারলাইন্স ১ টি ফ্লাইট পরিচালনা করে এবং নভোএয়ার বিমান ১ টি ফ্লাইট পরিচালনা করে।
  • প্রতি বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৪টি ফ্লাইট পরিচালনা করেন, ইউএস-বাংলা ১টি এবং নভোএয়ার বিমানের ১টি ফ্লাইট পরিচালনা করে থাকে।
  • প্রতি বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস একটি ফ্ল্যাট পরিচালনা করে, ইউএস-বাংলা ১টি ফ্লাইট পরিচালনা করে এবং নভোএয়ার বিমানের ১টি ফ্লাইট পরিচালনা করে থাকে।
  • প্রতি শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৫টি ফ্লাইট পরিচালনা করে, ইউএস-বাংলা এয়ারলাইন্স ১টি ফ্লাইট পরিচালনা করে এবং নভোএয়ার বিমানের একটি ফ্লাইট পরিচালনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *