ঢাকা থেকে কলকাতা বাসের সময়সূচী, বাস ভাড়া ও অনলাইন টিকিট কাটার নিয়ম ২০২৩

বর্তমান সময়ে ঢাকা থেকে কলকাতা খুব সহজে বাসের মাধ্যমে ভ্রমণ করা যায়। আমাদের আজকের এই নিবন্ধনে থাকছে আমার প্রিয় পাঠক পাঠিকাদের জন্য ঢাকা থেকে কলকাতা বাসের সময়সূচী, বাস ভাড়া, অনলাইন টিকেট কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য। প্রতিনিয়ত অনেকেই ঢাকা থেকে কলকাতা বাস এর মাধ্যমে যাতায়াত করে থাকে। তাই যারা নতুন ঢাকা থেকে কলকাতা বাস এর মাধ্যমে যাতায়াত করতে চান তাদের জন্য অবশ্য ঢাকা থেকে কলকাতা বাসের সময়সূচী, অনলাইন টিকেট কাটার নিয়ম এবং কি বাস ভাড়া সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক দেশ থেকে আরেক দেশে খুব সহজে ভ্রমণ করার উপায় এখন আমাদের হাতের নাগালে চলে এসেছে।

অনেক আগে থেকেই বাংলাদেশ থেকে কলকাতা খুব সহজেই ভ্রমণ করার জন্য কিছু বাস তাদের প্রয়োজনীয় সার্ভিস প্রদান করে থাকে। প্রতিদিনই বাসের মাধ্যমে বাংলাদেশের অসংখ্য মানুষ বাংলাদেশ থেকে কলকাতা এবং কলকাতার মানুষ কলকাতা থেকে বাংলাদেশে বাস এর মাধ্যমে যাতায়াত করছে। অতি দূরের পথ কে সহজ করে দেওয়ার জন্য কিছু বাস সার্ভিস তাদের প্রয়োজনীয় সেবা প্রদান করে আসছে। বর্তমান সময়ে বাংলাদেশ থেকে কলকাতা অসংখ্য বাস যাতায়াত করছে। অনেকেই আছেন বাংলাদেশ থেকে কলকাতা কিভাবে বাস এর মাধ্যমে এমন কি কোন বাসে গেলে নিরাপদে ভ্রমণ করতে পারেন সে সম্পর্কে জানার জন্য অধীর আগ্রহে বসে থাকেন।

তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি অত্যন্ত প্রয়োজনীয়। কেননা আজকে পোস্টের মাধ্যমে আপনি কোন বাসে ভ্রমন করলে সব থেকে বেশি নিরাপদে ভ্রমণ করতে পারবেন সেই সম্পর্কে জেনে যাবেন। বাংলাদেশ থেকে কলকাতা ভ্রমণ করার জন্য কিছু এসি এবং ননএসি বাসের ব্যবস্থা রয়েছে আপনি চাইলে আপনার পছন্দমত যেকোনো বাসে যাতায়াত করতে পারবেন।

বাংলাদেশ থেকে কলকাতা বাসের তালিকা ২০২৩

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে কলকাতা যাওয়ার জন্য আর কোন ঝামেলা পোহাতে হয় না। কিছু বাস প্রতিনিয়ত বাংলাদেশ থেকে কলকাতা যাওয়ার জন্য তাদের প্রয়োজনীয় সেবা প্রদান করে আসছে। অনেকেই গুগলের সার্চ করেন বাংলাদেশ থেকে কলকাতা কোন কোন বাস চলে এবং বাসের নির্দিষ্ট তালিকা সম্পর্কে জানার জন্য। তাই আমি আমার প্রিয় পাঠক পাঠিকাদের জন্য কলকাতা থেকে বাংলাদেশে যাতায়াতের বাসের তালিকা সম্পর্কে তুলে ধরবো। নিচে কলকাতা থেকে বাংলাদেশের যাতায়াতকারী কিছু বাসের নাম দেওয়া হলো।

বাংলাদেশ থেকে কলকাতা এবং কলকাতা থেকে বাংলাদেশে মোট আটটি বাস যাতায়াত করে থাকে। কলকাতা থেকে বাংলাদেশে প্রতিনিয়ত যে বাসগুলো চলে সেগুলো হলো গ্রীন লাইন পরিবহন, শ্যামলী পরিবহন, দেশ ট্রাভেলস, সৌদিয়া এসি, রয়েল পরিবহন, সোহাগ পরিবহন ইত্যাদি। আপনি যদি কলকাতা থেকে বাংলাদেশে এবং বাংলাদেশ থেকে কলকাতা বাস এর মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে দেওয়া বাস গুলোর মাধ্যমে আপনি যাতায়াত করতে পারবেন।

ঢাকা থেকে কলকাতা বাসের টিকেট মূল্য ২০২৩

এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করার জন্য বাস বাস দূরের রাস্তা কে সহজ করে দিয়েছে। কলকাতা থেকে বাংলাদেশে আটটি বাস যাতায়াত করে থাকে বাসের কোয়ালিটির ওপর ভিত্তি করে বাসের টিকেট মূল্য ভিন্ন ভিন্ন হয়ে থাকে। নিচে ঢাকা থেকে কলকাতার বাসের টিকেট মূল্য তুলে ধরা হলো।

ঢাকা থেকে কলকাতা গ্রীন লাইন পরিবহন এর মূল্য ১৯০০ টাকা
শ্যামলী পরিবহনের টিকেট মূল্য ১৯০০ টাকা
সোহাগ পরিবহনের টিকিট মূল্য ৮৯০ টাকা থেকে ১৮২০ টাকা পর্যন্ত।
আপনি যদি দেশ ট্রাভেলস পরিবহনের যাতায়াত করতে চান তাহলে দেশ ট্রাভেলস পরিবহনের টিকিট মূল্য ৯০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত।
যদি সৌদি এয়ারপোর্ট ট্রাভেলের যাতায়াত করতে চান তাহলে সেক্ষেত্রে আপনার টিকেট মূল্য হবে ১১০০ টাকা মাত্র।

ঢাকা থেকে কলকাতা বাসের টিকেট কাটার নিয়ম ২০২৩

ঢাকা থেকে কলকাতা বাসে যাতায়াত করতে হলে আপনাকে প্রথমেই বাসের টিকিট কাটতে হবে। ঢাকা থেকে কলকাতা বাসে যাতায়াত করার জন্য আপনি অনলাইনের মাধ্যমে টিকেট কাটতে পারবেন। অনলাইনের মাধ্যমে টিকেট কাটার ক্ষেত্রে আপনাকে বিকাশের মাধ্যমে পেমেন্ট করে নিতে হবে। আপনি যদি ঢাকা থেকে কলকাতা বাস এর মাধ্যমে যোগাযোগ করতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটে দেওয়া নিয়ম গুলো ফলো করে আপনি খুব সহজে ঢাকা থেকে কলকাতা বাস এর মাধ্যমে যাতায়াত করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *