ঢাকা থেকে কক্সবাজার বিমান সময়সূচী, ভাড়ার তালিকা ও টিকেট বুকিং সিস্টেম ২০২৩

অনেকেই আছেন বিমানের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ করে থাকেন। ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ করার জন্য বেশকিছু উপযোগী যানবাহন রয়েছে। ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব অনেক বেশি তাই দ্রুত ভ্রমণ করার জন্য বিমান অন্যতম। দূরের পথ কে কাছের করার জন্য বাংলাদেশের বেশকিছু জেলাতে এখন বিমানের মাধ্যমে ভ্রমণ করার ব্যবস্থা চালু হয়েছে। যারা বেশ বিলাসবহুল ভাবে ভ্রমণ করতে পছন্দ করেন শুধু মাত্র তারাই বিমানের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা ভ্রমন করে থাকেন। বিভিন্ন পর্যটক কক্সবাজারে প্রতিনিয়ত ভ্রমণের জন্য যাতায়াত করে থাকেন। তাদের মধ্যে ঢাকা থেকে কক্সবাজার বেশ কিছু পর্যটক বিমানের মাধ্যমে ভ্রমণ করেন।

ঢাকা থেকে কক্সবাজার আপনি যদি বিমানের মাধ্যমে ভ্রমণ করে থাকেন তাহলে আপনাকে প্রথমে ঢাকা থেকে কক্সবাজার যাতায়াত করার জন্য বিমানের ফ্লাইট সম্পর্কে জানতে হবে। তারপর বিমানের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে জেনে ঢাকা থেকে কক্সবাজার বিমান এর মাধ্যমে ভ্রমণ করতে হবে। আকাশ পথে বিমানের মাধ্যমে ভ্রমণ করে আপনি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। ঢাকা থেকে কক্সবাজার অন্যান্য যানবাহনে যাতায়াত করতে সময় লাগে ৮ থেকে ৯ ঘন্টার মত। বিমানের মাধ্যমে আপনি এক ঘণ্টার ভেতরে ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা ভ্রমণ করতে পারবেন।

ঢাকা থেকে কক্সবাজার বিমানের সময়সূচী ২০২৩

ঢাকা থেকে কক্সবাজার বিমান এর মাধ্যমে যারা ভ্রমণ করেন তাদের জন্য ঢাকা থেকে কক্সবাজার বিমানের নির্দিষ্ট সময়সূচী। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ করার জন্য চারটি এয়ারলাইন্স বিমান রয়েছে। বিমান গুলো হল নভোএয়ার, ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, রিজেন্ট এয়ারওয়েজ। ঢাকা থেকে কক্সবাজার প্রতিদিনই বিমানগুলো যাতায়াত করে থাকে। তাই আপনি যেকোন দিন বিমানের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ করতে পারবেন। নিচে এই চার টি এয়ারলাইন্স বিমানের সময়সূচী উল্লেখ করা হলো।

ঢাকা থেকে কক্সবাজার বিমানের টিকেট মূল্য ২০২৩

ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ করার জন্য মোট চারটি বিমান রয়েছে। পর্যটকদের বিমানের মাধ্যমে ভ্রমণ করার জন্য খুব সহজ উপায় রয়েছে। দেশী এবং বিদেশী পর্যটক প্রতিনিয়ত কক্সবাজার থেকে ঢাকা বিমানের মাধ্যমে ভ্রমন করছে। ঢাকা থেকে কক্সবাজার প্রতিনিয়ত বিমান যাতায়াত করে থাকে। তাই আপনি যাতায়াতের ক্ষেত্রে যেকোনো বিমানের ভাড়ার তালিকা জেনে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে কক্সবাজার চারটি বিমান যাতায়াত করে থাকে।

আজকের এই পোস্টের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যাতায়াতকারী চারটি বিমানের ভাড়ার উল্লেখ করা হবে। আমাদের এই ওয়েবসাইট থেকে ঢাকা থেকে কক্সবাজার যাতায়াতকারী বিমানের ভাড়া জেনে আপনি খুব সহজেই ঢাকা থেকে কক্সবাজার বিমান এর মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে কক্সবাজার চারটি এয়ারলাইন্স বিমানের টিকেট মূল্য তুলে ধরা হলো।

ইউএস-বাংলা এয়ারলাইন্স

  • ঢাকা থেকে কক্সবাজার ইউএস-বাংলা এয়ারলাইন্স সর্বনিম্ন ভাড়া ৪,৪০০ টাকা থেকে ৬,০০০ টাকা।
  • ঢাকা থেকে কক্সবাজার ইউএস-বাংলা এয়ারলাইন্স এর সর্বোচ্চ ভাড়া ৬,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা পর্যন্ত।

নভোএয়ার এয়ারলাইন্স

  • ঢাকা থেকে কক্সবাজার নভোএয়ার এয়ারলাইন্স এর সর্বনিম্ন টিকেটের মূল্য ৪,৫০০ টাকা থেকে ৬,০০০ টাকা।
  • ঢাকা থেকে কক্সবাজার নভোএয়ার এয়ারলাইন্স এর সর্বোচ্চ টিকেট মূল্য ৬,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

  • ঢাকা থেকে কক্সবাজার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সর্বনিম্ন টিকেট মূল্য ৪,৪০০ টাকা থেকে ৬,০০০ টাকা।
  • ঢাকা থেকে কক্সবাজার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সর্বোচ্চ টিকেট মূল্য ৬,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা।

রিজেন্ট এয়ারওয়েজ

  • রিজেন্ট এয়ারওয়েজ বিমানের ঢাকা থেকে কক্সবাজার বিমানের সর্বনিম্ন টিকেট মূল্য ৪,৫০০ টাকা থেকে ৬,০০০ টাকা।
  • রিজেন্ট এয়ারওয়েজ বিমানে ঢাকা থেকে কক্সবাজার সর্বোচ্চ টিকেট মূল্য ৬,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা।

ঢাকা থেকে কক্সবাজার বিমানের টিকেট কাটার নিয়ম ২০২৩

ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার বিমানের মাধ্যমে নতুন যাতায়াত করেন তাদের জন্য ঢাকা থেকে কক্সবাজার বিমান এর টিকেট কাটা অনেক কঠিন হয়ে পড়ে। তাই বিমানে যাতায়াত করার জন্য বিমানের টিকেট কাটার নিয়ম সম্পর্কে জানলে আপনি খুব সহজেই ঢাকা থেকে কক্সবাজার বিমানের টিকেট কাটতে পারবেন। তাই আজকে আমি আমাদের এই পোস্টের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণকারী নতুন ও পুরাতন যাত্রীদের সুবিধার্থে ঢাকা থেকে কক্সবাজার বিমানের টিকেট কাটার সঠিক নিয়ম তুলে ধরব। এতে করে আপনি খুব সহজেই ঢাকা থেকে কক্সবাজার বিমানে যাতায়াত করার জন্য টিকেট কাটতে পারবেন।

ঢাকা থেকে কক্সবাজার ভ্রমনের জন্য আপনার পাসপোর্ট এর কোন প্রয়োজন নেই। শুধুমাত্র বিমানের আইডি কার্ড হলে আপনি ঢাকা থেকে কক্সবাজার বিমানে ভ্রমণ করতে পারবেন। বিমানের অফিস থেকে প্রতিনিয়ত বিমানের টিকেট বিক্রি করে থাকে। আপনি যদি বিমানের অফিস থেকে বিমানের টিকেট কিনতে চান তাহলে আপনি ট্রাভেল এজেন্সিতে ডিসকাউন্ট মূল্যে বিমানের টিকেট কাটতে পারবেন। আপনি আপনার বিকাশ কিংবা ডাচ-বাংলা ব্যাংকের মাধ্যমে বিমানের পরিশোধ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *