ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী, ভাড়া তালিকা ও বিরতি স্টেশন ২০২৩

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় যাতায়াতকারী কিছু আন্তঃনগর ট্রেন রয়েছে। ঢাকা থেকে শ্রীপুর অনেকের ট্রেনের মাধ্যমে যাতায়াত করে থাকেন ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের মাধ্যমে যাতায়াতকারী জাতীয় গুরুত্বপূর্ণ ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের মাঝে আলোচনা করা হবে। এতে করে আপনারা খুব সহজেই ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে শ্রীপুর দুটি ট্রেন ভ্রমণ করে থাকে। এছাড়াও অনেক ট্রেন রয়েছে ঢাকা যাতায়াতের ক্ষেত্রে শ্রীপুর স্টেশনে বিরতি দিয়ে থাকে। ঢাকা থেকে শ্রীপুর এর দূরত্ব খুব বেশি নয়। ঢাকা থেকে শ্রীপুর এর দূরত্ব ১৪৪ কিলোমিটার প্রায়।

১৪৪ কিলোমিটার দূরত্বের ঢাকা থেকে শ্রীপুর যারা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে ইচ্ছুক তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে ঢাকা থেকে শ্রীপুর যাতায়াতের জন্য বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। ট্রেনে ভ্রমন খুবই আনন্দদায়ক। ট্রেন ভ্রমণে বিভিন্ন রকমের সুযোগ সুবিধাও রয়েছে। ট্রেন ভ্রমণের ক্ষেত্রে সকল দিক বিবেচনা করে ট্রেনকে যাতায়াতের জন্য অন্যতম যানবাহন হিসেবে ধরা হয়। নিচে ঢাকা থেকে শ্রীপুর যাতায়াতকারী ট্রেনের ভাড়ার তালিকা বিরতি স্টেশন তুলে ধরা হলো।

শ্রীপুর রুটে যাতায়াতকারী ট্রেনের নাম ২০২৩

শ্রীপুর রুটে বেশ কয়েকটি ট্রেন যাতায়াত করে থাকে। অনেকেই আছেন ঢাকা থেকে শ্রীপুর এবং শ্রীপুর থেকে ঢাকা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকেন। তাদের জন্য আমরা আজকে ঢাকা থেকে শ্রীপুর যাতায়াতকারী বেশকিছু ট্রেনের নাম উল্লেখ করব। এতে করে আপনি আপনার পছন্দমত শ্রীপুর রুটে ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে পারবেন। শ্রীপুর রেলপথে যাতায়াতকারী ট্রেন সম্পর্কে অনেকেই অনুসন্ধান করে থাকেন। ঢাকা থেকে শ্রীপুর রেল স্টেশনে যাতায়াতকারী ট্রেন সম্পর্কে জানতে হলে আপনাকে আমাদের এই ওয়েবসাইটে আসতে হবে।

আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি ঢাকা থেকে শ্রীপুর রুটে যাতায়াতকারী ট্রেন সম্পর্কে জেনে আপনার পছন্দমত ট্রেনে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে শ্রীপুর রুটের যাতায়াতকারী ট্রেনগুলো হচ্ছে অগ্নিবীণা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, তিস্তা এক্সপ্রেস, হাওর এক্সপ্রেস, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ কমিউটার, জামালপুর কমিউটার, বলাকা কমিউটার, লোকাল ট্রেন ইত্যাদি।

ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের সময়সূচী ২০২৩

ঢাকা থেকে শ্রীপুরের দূরত্ব খুবই কম। ঢাকা থেকে শ্রীপুর যেহেতু পর্যন্ত কম দূরত্বে অবস্থিত তাই ট্রেনের মাধ্যমে খুব দ্রুত পৌঁছানো যায়। ঢাকা থেকে শ্রীপুর অনেকে ট্রেনের মাধ্যমে ভ্রমণ করেন। ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের মাধ্যমে ভ্রমণের জন্য ট্রেনের সময়সূচি জানা খুব দরকার। ট্রেন ভ্রমণের ক্ষেত্রে নির্দিষ্ট সময়সূচী জেনে ভ্রমণ করলে ট্রেন ভ্রমণ অনেক সহজ হয়ে ওঠে। ট্রেনে ভ্রমণ করতে অধিকাংশ মানুষই পছন্দ করেন। এছাড়াও একসাথে ট্রেনের মাধ্যমে ভ্রমণে অধিকাংশ লোক যাতায়াত করতে পারে যা অন্যান্য যানবাহনে পারেনা। নিচে ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের সময়সূচী তুলে ধরবো।

  • ঢাকা থেকে যমুনা এক্সপ্রেস ট্রেনটি শ্রীপুরের উদ্দেশ্যে ছাড়ে ৪:৪০ মিনিটে।
  • ভাওয়াল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে শ্রীপুরের উদ্দেশ্যে ছাড়ে ৯:২০ মিনিটে।
  • বলাকা কমিউটার ট্রেন ঢাকা থেকে শ্রীপুর এর উদ্দেশ্যে রওনা দেয় ৪:৪৫ মিনিটে।
  • জামালপুর কমিউটার এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে শ্রীপুর এর উদ্দেশ্যে রওনা দেয় ৩:৪০ মিনিটে।

ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

ঢাকা থেকে শ্রীপুর খুবই কম দূরত্বে অবস্থিত। ঢাকা থেকে শ্রীপুর যাতায়াতকারী যাত্রীদের জন্য ট্রেনের ভাড়া খুব সীমিত হয়ে থাকে। ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের মাধ্যমে আপনি কয়েকটি আসনে ভ্রমণ করতে পারবেন। এছাড়াও আপনি আপনার পছন্দমতো টিকেট বুকিং করতে পারবেন।

ঢাকা থেকে শ্রীপুর যাতায়াত করার জন্য ঢাকা থেকে শ্রীপুর বিভিন্ন ট্রেনের আসনগুলো হচ্ছে শোভন, শোভন চেয়ার, স্নিগ্ধা, এসি বার্থ, এসি সিট ইত্যাদি। আপনি আপনার পছন্দমত আসনে ঢাকা থেকে শ্রীপুর ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে শ্রীপুর ভ্রমণের ক্ষেত্রে মজার ব্যাপার হচ্ছে প্রত্যেক আসনের জন্য আপনার ভাড়া একই হয়ে থাকে। নিচে ঢাকা থেকে শ্রীপুর ট্রেনের ভাড়া উল্লেখ করা হলো।

  • ঢাকা থেকে শ্রীপুর প্রতিটি আসনের ট্রেনের ভাড়া ৩০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *