ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী, বন্ধের দিন, ভাড়া, ও বিস্তারিত ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিকা, আপনি কি ঢাকা টু লালমনিরহাট ট্রেনের যাতায়াত করতে চান? আপনি যদি ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী, ভাড়া এবং বিস্তারিত তথ্য সম্পর্কে জেনে ঢাকা টু লালমনিরহাট ট্রেনের ভ্রমণ করতে হবে। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের মাধ্যমে যাতায়াত করার জন্য বিস্তারিত সময়সূচি, ভাড়ার তালিকা, কাউন্টার নাম্বার, বন্দের দিন সম্পর্কে জানতে গুগলে সার্চ করে থাকেন। তাদের জন্য আমি আমাদের এই ওয়েবসাইটে প্রিয় পাঠক পাঠিকাদের কথা চিন্তা করে ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, টিকেট মূল্য এবং বন্দের দিন সম্পর্কে সকল তথ্য তুলে ধরেছি।

এতে করে আপনি খুব সহজেই ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। ট্রেনে ভ্রমণ অত্যান্ত আরামদায়ক এবং নিরাপদ জনক। ২০০৪ সাল থেকে প্রথম বাংলাদেশ ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের মাধ্যমে যাতায়াত শুরু হয়। রাজধানী ঢাকা থেকে ট্রেনটি লালমনিরহাট প্রতি সপ্তাহে ছয়দিন যাতায়াত করে থাকে। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের একটি আন্তঃনগর ট্রেন। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের মাধ্যমে যাতায়াত করে থাকেন তাহলে অত্যান্ত আরামদায়ক, নিরাপদ এবং নিরিবিলি পরিবেশে যাতায়াত করতে পারবেন।

ঢাকা থেকে লালমনিরহাট রোডের ট্রেন টি প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। নিরাপদে এবং দূরে ভ্রমণ করার জন্য অন্যতম হচ্ছে ট্রেন। লালমনিরহাট থেকে ঢাকা ট্রেন যাতায়াত করার সময় বগুড়া, নাটর,গাইবান্ধা ও বাংলাদেশের আরো কয়েকটি স্থান থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। নিচে আমরা ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করব।

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী ২০২৩

আপনি যদি ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে আপনাকে ট্রেনের সময়সূচী সম্পর্কে প্রথমে অবগত হতে হবে। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেন টি প্রতিনিয়ত অনির্দিষ্ট রুটে চলাচল করে থাকে। সপ্তাহের ছয়দিন ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের যাতায়াত করে। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেন প্রতিদিন সকাল ১০ টা ৪৫ মিনিটে এ ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় এবং ঢাকা পৌঁছায় রাত ৭ টা ২০ মিনিটে। লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় ১০ টা ২০ মিনিটে এবং লালমনিরহাট পৌঁছায় সকাল 9 টা 50 মিনিটে। আমাদের এই ওয়েবসাইটে দেওয়া সময়সূচী মেনে আপনি ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের যাতায়াত করতে পারবেন।

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের ভাড়া ২০২৩

অন্যান্য যানবাহন এর তুলনায় ট্রেনের ভাড়া অত্যন্ত সীমিত হয়ে থাকে। খুবই স্বল্প এবং সীমিত টাকার ভিতরে ট্রেনের মাধ্যমে আপনি দূর-দূরান্তে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের একাধিক আসন রয়েছে। আর এই আসনগুলো হলো প্রথম শিট, এসি ব্যর্থ, শোভন, শোভন চেয়ার, প্রথম বার্থ ইত্যাদি।

  • ঢাকা থেকে লালমনিরহাট যাতায়াতের জন্য আপনাকে প্রথম শিট এর মূল্য টিকেট মূল্য ৬৭৫ টাকা দিতে হবে।
  • ঢাকা থেকে লালমনিরহাট যাতায়াতে এসি শিটের টিকেট মূল্য ১০১০ টাকা।
  • আপনি যদি ঢাকা থেকে লালমনিরহাট শোভন চেয়ার এর মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে শোভন চেয়ারের টিকিট মূল্য দিতে হবে ৫৫০ টাকা।
  • এছাড়া আপনি যদি সেবনের মাধ্যমে ভ্রমণ করতে চান সেক্ষেত্রে আপনার টিকেট মূল্য হবে ৪০০ টাকা।

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

ঢাকা থেকে লালমনিরহাট যেতে অনেকটা রাস্তা পাড়ি দিতে হয়। তাই যাত্রীদের বিভিন্ন প্রয়োজনে এবং সুযোগ সুবিধার কথা চিন্তা করে ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের যাত্রা কালীন সময় বিভিন্ন জায়গায় বিরতি দিয়ে থাকে। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের যেহেতু অনেক জায়গায় যাত্রী উঠানো হয়ে থাকে তাই স্টেশনে যেয়ে বিরতি দিয়ে থাকে।

ঢাকা থেকে ট্রেনটি লালমনিরহাট উদ্দেশ্যে ছাড়ার পর বাংলাদেশ বিমানবন্দরে এসে পৌঁছায় ১০ টা ১২ মিনিটে এবং বিমানবন্দর থেকে জয়দেবপুর এসে পৌঁছায় রাত ১০ টা ৪২ মিনিটে। জয়দেবপুর থেকে টাঙ্গাইল এসে পৌঁছায় রাত ১১ টা ৪০ মিনিটে। টাঙ্গাইল থেকে বঙ্গবন্ধু সেতু তে পৌঁছায় রাত ১২ টা ২ মিনিটে। রাত ১২ টা ৩৯ মিনিটে শহীদ এম মনসুর আলী স্টেশন পৌঁছায়। রাত 1 টা 2 মিনিটে উল্লাপাড়া স্টেশনে পৌঁছার। এভাবে প্রতিটি স্টেশনে কিছুক্ষণ অন্তর অন্তর বিরতি দিয়ে থাকে।

লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি আন্তঃনগর ট্রেন। ঢাকা থেকে লালমনিরহাট যারা ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তারা লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করে থাকেন। লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন যাতায়াতের জন্য আপনার যেসব তথ্য সম্পর্কে জানতে হবে সেই তথ্যগুলো আমি আমাদের ওয়েবসাইটে তুলে ধরেছি। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনার যাত্রা কে আরও সহজ করে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *