ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন ২০২৩

সম্মানিত পাঠক পাঠিকা, আপনি কি ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে ইচ্ছুক? আপনি যদি ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনার ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সম্পর্কে সকল তথ্য জেনে নিতে হবে। ট্রেনের মাধ্যমে সকল বয়সের মানুষই ভ্রমণ করতে পারে। সড়কপথে সবথেকে দ্রুত যাতায়াতকারী যানবাহনের মধ্যে ট্রেন অন্যতম। ঢাকা থেকে পোড়াদহ প্রতিনিয়ত দুইটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে থাকে।

ঢাকা থেকে পোড়াদহ যাতায়াতকারী দুইটি ট্রেন হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস। ট্রেনের মাধ্যমে যেহেতু সকল শ্রেণীর যাত্রীরা ভ্রমণ করতে পারে তাই ট্রেনের ভাড়া খুবই সীমিত এবং সবার সাধ্যের ভিতরে হয়ে থাকে। তাই আপনি যদি ঢাকা থেকে পোড়াদহ ভ্রমণ করতে চান তাহলে আপনি অল্প টাকার ভিতরে ট্রেনের মাধ্যমে পছন্দমত আসন বাছাই করে ভ্রমণ করতে পারবেন। নিচে ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা আলোচনা করা হলো।

ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের সময়সূচী ২০২৩

আজকে আমরা আলোচনা করব ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের সময়সূচী সম্পর্কে। ঢাকা থেকে পোড়াদহ যে দুইটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে থাকে সেই দুটি আন্তঃনগর ট্রেনের সময়সূচি আজকে আমি আপনাদের মাঝে তুলে ধরব।

  • সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) ট্রেন ঢাকা থেকে পোড়াদহের উদ্দেশ্যে যাত্রা শুরু করে প্রতিদিন ০৮:১৫ মিনিটে এবং পোড়াদহ এসে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১৪:০১ মিনিটে।
  • প্রতি বুধবার সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি যাতায়াতের যাত্রা অব্যাহত থাকে।
  • চিত্রা এক্সপ্রেস (৭৬৪) এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে পোড়াদহের উদ্দেশ্যে যাত্রা শুরু করে প্রতিদিন ১৯:০০ মিনিটে এবং পোড়াদহ এসে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ০০:১৬ মিনিটে।
  • প্রতি সোমবার চিত্রা এক্সপ্রেস ট্রেনটি যাতায়াতের ক্ষেত্রে যাত্রা অব্যাহত থাকে।

ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের মাধ্যমে অনেকগুলো অপশন বাছাই করে ভ্রমণ করা যায়। আপনি যদি বিলাসবহুল ভাবে কিংবা স্বল্পমূল্যে ভ্রমণ করতে চান তাহলে একনজরে আমাদের এই ওয়েবসাইট থেকে ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের ভাড়ার তালিকা জেনে নিন।

  • ঢাকা থেকে পোড়াদহ শোভন আসনের জন্য টিকেট মূল্য রাখা হয় ৩০০ টাকা
  • শোভন চেয়ার আসনের জন্য টিকেট মূল্য রাখা হয় ৩৬০ টাকা।
  • প্রথম সিট আসনের জন্য টিকেট মূল্য রাখা হয় ৪৮০ টাকা।
  • স্নিন্ধা আসনের জন্য ঢাকা থেকে পোড়াদহ টিকেট মূল্য রাখা হয় ৬০০ টাকা।
  • প্রথম বার্থ আসনের জন্য ঢাকা থেকে পোড়াদহ টিকেট মূল্য ৭২০ টাকা।
  • এস সিট আসনের জন্য টিকেট মূল্য রাখা হয় ৭২০ টাকা।
  • ঢাকা থেকে পোড়াদহ এসি বার্থ আসনের জন্য টিকেট মূল্য ১০৮০ টাকা।

ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের মাধ্যমে আপনি খুব সহজেই ভ্রমণ করতে পারবেন। আরও সহজে ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার জন্য আপনাকে জানতে হবে ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সম্পর্কে। তাই আমাদের এই ওয়েব সাইট থেকে আপনি খুব সহজে সকল তথ্য জেনে নিয়ে ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে পোড়াদহ এবং পোড়াদহ থেকে ঢাকা ভ্রমণ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *