ঢাকা টু পাবনা ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন এবং অনলাইন টিকেট বুকিং সিস্টেম ২০২৩

সম্মানিত পাঠক পাঠিকা, আজকের নিবন্ধনে আমি আপনাদের মাঝে আলোচনা করব ঢাকা টু পাবনা ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন এবং অনলাইন টিকেট বুকিং সিস্টেম সম্পর্কে। ঢাকা থেকে পাবনা যাতায়াতের দূরত্ব অনেক বেশি। আপনি যদি ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে ঢাকা থেকে পাবনা ট্রেনে ভ্রমণ করার জন্য থেকে পাবনা ট্রেনের সম্পর্কে জানতে হবে। ঢাকা থেকে পাবনা যাতায়াত করার জন্য অনেকগুলো যানবাহন রয়েছে। তার পরেও যারা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাদের জন্য আমাদের আজকের পোস্টটি সাজানো হয়েছে। বর্তমান সময়ে ঢাকা থেকে পাবনা অনেক মানুষই ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকে।

ঢাকা থেকে পাবনা বেশ কয়েকটি ট্রেন যাতায়াত করে থাকে। ঢাকা থেকে পাবনা রুটে মোট ৮ টি ট্রেন যাতায়াত করে থাকে। ঢাকা থেকে পাবনা আপনি যেকোনো একটি ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন। এছাড়াও ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার জন্য বেশ কয়েকটি আসন রয়েছে। আপনার ইচ্ছামত আসনগুলো বেছে আপনি ঢাকা থেকে পাবনা ভ্রমণ করতে পারবেন।

ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার জন্য অত্যন্ত জনপ্রিয় এবং বিলাসবহুল কিছু ট্রেন রয়েছে যার মাধ্যমে আপনি খুব সুন্দর এবং বিলাসবহুল ভাবে যাতায়াত করতে পারবেন। আর কথা না বাড়িয়ে নিচে ঢাকা থেকে পাবনা যাতায়াত করার জন্য ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ও অনলাইন টিকেট মূল্য সম্পর্কে যাবতীয় তথ্য তুলে ধরা হলো।

ঢাকা থেকে পাবনা রোডে যাতায়াতকারী ট্রেন সমূহ ২০২৩

বর্তমান সময়ে ঢাকা থেকে পাবনা বেশ কয়েকটি ট্রেন যাতায়াত করছে। ঢাকা থেকে পাবনা রুটে কোন কোন ট্রেন প্রতিনিয়ত ভ্রমণ করেছে সেই ট্রেনগুলো সম্পর্কে আপনার জেনে নেওয়া প্রয়োজন। তাই নিচে সকলের কথা বিবেচনা করে ঢাকা থেকে পাবনা যাতায়াতকারী ট্রেন সমূহের নাম উল্লেখ করা হলো।

  • কপোতাক্ষ এক্সপ্রেস
  • সুন্দরবন এক্সপ্রেস
  • সিমন্ত এক্সপ্রেস
  • রুপসা এক্সপ্রেস

ঢাকা টু পাবনা ট্রেনের সময়সূচী ২০২৩

আপনি যদি ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে আপনাকে আমাদের এই ওয়েবসাইট থেকে ঢাকা থেকে পাবনা ট্রেন ভ্রমণ করার জন্য প্রয়োজনীয় সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানিয়ে দেবো। নিচে ঢাকা থেকে পাবনা যাতায়াতকারী ট্রেনের নির্দিষ্ট সময়সূচী তুলে ধরা হলো।

  • ঢাকা থেকে পাবনার উদ্দেশ্যে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন ছাড়ে ১১:৫৫ মিনিটে। প্রতি শনিবার ঢাকা থেকে পাবনা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের যাতায়াত বন্ধ থাকে।
  • ঢাকা থেকে পাবনার উদ্দেশ্যে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন ছাড়ে ১২:৩৫ মিনিটে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি প্রতি মঙ্গলবার বন্ধ থাকে।
  • রুপসা এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে পাবনার উদ্দেশ্যে ছাড়ে ১২:৫০ মিনিটে। রুপসা এক্সপ্রেস ট্রেনটি প্রতি বৃহস্পতিবার বন্ধ থাকে।
  • সিমন্ত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে পাবনার উদ্দেশ্যে প্রতিদিন রওনা দেয় ০২:০০ মিনিটে। সীমান্ত এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে পাবনা যাতায়াতের ক্ষেত্রে নির্দিষ্ট কোনো ছুটির দিন নেই।

ঢাকা থেকে পাবনা ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাদের জন্য আমাদের এই ওয়েবসাইটে ঢাকা থেকে পাবনা ট্রেনের ভাড়ার তালিকা নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হবে। ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করেন তাদের জন্য ঢাকা টু পাবনা ট্রেনের ধারা সম্পর্কে জেনে নেওয়া প্রয়োজন। ঢাকা থেকে পাবনা ট্রেন ভ্রমণের জন্য অনেকগুলো আসন রয়েছে। ঢাকা থেকে পাবনা ট্রেন ভ্রমণের আসনগুলো হচ্ছে শোভন, শোভন চেয়ার, স্নিন্ধা, ফার্স্ট ক্লাস, এসি বার্থ, এসি সিট। নিচে সবগুলো আসনের ভাড়া উল্লেখ করা হলো।

  • ঢাকা থেকে পাবনা শোভন আসনের ভাড়া ১১৫ টাকা।
  • ঢাকা থেকে পাবনা শোভন চেয়ার আসনের ভাড়া ১৩৫ টাকা।
  • ঢাকা থেকে পাবনা ফাস্ট ক্লাস আসনের ভাড়া ২২৫ টাকা।
  • ঢাকা থেকে পাবনা স্নিন্ধা আসনের ভাড়া ২৬৫ টাকা।
  • ঢাকা থেকে পাবনা এসি সিট আসন এর ভাড়া ৩৭৪ টাকা।
  • ঢাকা থেকে পাবনা এসি বার্থ আসনের ভাড়া ৫২৭ টাকা।

ঢাকা থেকে পাবনা যাওয়ার ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান তাদের জন্য আমাদের এই ওয়েবসাইটে বিস্তারিত ভাবে সকল তথ্য তুলে ধরেছি। আপনি আপনার প্রয়োজন মত তথ্যগুলো নিয়ে ঢাকা থেকে পাবনা ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *