চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন, অনলাইন টিকেট বুকিং সিস্টেম ২০২৩

ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা প্রতিদিন চট্টলা এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে থাকে। চট্টলা এক্সপ্রেস ট্রেনে আপনি যদি ভ্রমণ করতে চান ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা তাহলে আপনাকে প্রথমে চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন, অনলাইন টিকেট বুকিং সিস্টেম সম্পর্কে জানতে হবে। ট্রেনে ভ্রমণ করা খুবই আরামদায়ক। এছাড়াও ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার জন্য আপনি প্রয়োজনীয় সুযোগ-সুবিধা পাবেন। ঢাকা থেকে চট্টগ্রাম চট্টলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার জন্য আপনি বেশ কয়েকটি আসনের মাধ্যমে ভ্রমণ।

অন্যান্য যানবাহনে ভ্রমণ করার থেকে ট্রেনে ভ্রমণের অনেক সুযোগ-সুবিধা রয়েছে। ট্রেনে যাতায়াতের মাধ্যমে আপনি অনেক ভাল ভাল আসন ভোগ করে ভ্রমণ করতে পারবেন। নিচে ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াতের জন্য ঢাকা থেকে চট্টগ্রাম চট্টলা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন, ভাড়ার তালিকা, সময়সূচী সম্পর্কে সকল তথ্য উল্লেখ করা হলো।

চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচি নিয়ে আমাদের আজকের পোস্টটি সাজানো হয়েছে। আমাদের আজকের পোস্টের মাধ্যমে চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। অনেকেই আছেন গুগলে চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে অনুসন্ধান করেন তাদের জন্য আমার আজকের এই পোস্টের প্রয়োজনীয়। নিচে চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো।

  • ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে চট্টলা এক্সপ্রেস ট্রেন ছাড়ে ১৩:০০ টা সময়। চট্টগ্রাম এসে চট্টলা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ২০:৩০ মিনিটে।
  • চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াতের ক্ষেত্রে প্রতি মঙ্গলবার বন্ধ থাকে।
  • চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে চট্টলা এক্সপ্রেস ট্রেন ছাড়ে প্রতিদিন ০৮:৩০ মিনিটে। চট্টগ্রাম থেকে ঢাকায় এসে চট্টলা এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১৫:৫০ মিনিটে।

চট্টলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

ঢাকা থেকে চট্টগ্রাম অন্যান্য যানবাহনের মাধ্যমে যাতায়াত করতে অনেক টাকা লাগে। আপনি যদি ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম ভ্রমণ করতে চান তাহলে আপনি অল্প টাকার ভিতরে ভ্রমণ করতে পারবেন। নিচে চট্টলা এক্সপ্রেস ট্রেনের প্রতিটি আসনের ভাড়ার তালিকা উল্লেখ করা হল।

  • চিত্রা এক্সপ্রেস ট্রেনের শোভন আসনে টিকেট মূল্য ২৮৫ টাকা।
  • চিত্রা এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ার আসনের টিকেট মূল্য ৩৪৫ টাকা।
  • চিত্রা এক্সপ্রেস ট্রেনের প্রথম সিট আসনে টিকেট মূল্য ৪৬০ টাকা।

চট্টলা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

ঢাকা থেকে চট্টগ্রামের যাতায়াতের দূরত্ব অনেক বেশি। তাই ঢাকা থেকে চট্টগ্রাম চট্টলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার সময় প্রতিটি স্টেশনে বিরতি দিয়ে থাকে। আপনি যদি চট্টলা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াতকারী যাত্রী হয়ে থাকেন তাহলে আপনার জন্য নিচে থাকছে চট্টলা এক্সপ্রেস ট্রেনের স্টেশন নিয়ে বিস্তারিত তথ্য।

কুমিরা, ফেনী, হাসানপুর, নাঙ্গলকোট, লাকসাম, কুমিল্লা, শশীদল, কসবা, আখাউড়া, বি-বাড়িয়া, ভৈরব, মেথিকান্দা, নরসিংদী, বিমানবন্দর।

সম্মানিত পাঠক পাঠিকা, আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে চট্রলা এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত সকল তথ্য জেনে খুব সহজে চট্টলা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *