করতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট মূল্য, ভাড়ার তালিকা ও ছুটির দিন ২০২৩

করোতোয়া এক্সপ্রেস উত্তরবঙ্গের একটি আন্তঃনগর ট্রেন। করতোয়া এক্সপ্রেস ট্রেনটি যুগ যুগ ধরে যাত্রীদের বিভিন্নভাবে সেবা প্রদান করে আসছে। ১৯৮৬ সালের ১৭ ই মার্চ সর্বপ্রথম করতোয়া এক্সপ্রেস ট্রেনটি উদ্ভাবন করা হয়ে থাকে। করতোয়া এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের সুবিধার্থে প্রতিদিন নির্দিষ্ট রোডে করতোয়া এক্সপ্রেস ট্রেনটি যাতায়াত করে থাকে। সান্তাহার রেল স্টেশন থেকে বুড়িমারী রেল স্টেশন পর্যন্ত এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে থাকে। এছাড়াও সান্তাহার রেল স্টেশন থেকে কুড়িগ্রাম গাইবান্ধা এবং লালমনিরহাট রুটে করোতোয়া এক্সপ্রেস ট্রেনটি যাতায়াত করে থাকে। উত্তরবঙ্গের মানুষের যাতায়াতের পথ কে করোতোয়া এক্সপ্রেস ট্রেনটি সহজ করে দিয়েছে।

অন্যান্য যানবাহন এর তুলনায় ট্রেনে যাতায়াত করা অত্যন্ত নিরাপদ এবং আরামদায়ক তাই মানুষ ট্রেনে যাতায়াত করতে অনেক বেশি পছন্দ করে। ট্রেন এর মাধ্যমে খুব সহজেই দূর-দূরান্তে ভ্রমণ করা যায়। বাসে বা অন্যান্য যানবাহনে যাতায়াত করতে গেলে অনেক জ্যাম পোহাতে হয় সময় অনেক বেশি লেগে যায়। অপরদিকে দূর-দূরান্তের মানুষের যাতায়াতের পথ কে সহজ করে দেওয়ার জন্য মানুষ ট্রেনে যাতায়াত করে থাকেন।

করতোয়া এক্সপ্রেস ট্রেনের যাতায়াত করার জন্য অনেকেই করোতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট মূল্য, ভাড়ার তালিকা ও ছুটির দিন জানার জন্য গুগলে সার্চ করে থাকেন। এবং সার্চ করে খুঁজে পান না তাই আর করোতোয়া এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে পারেন না। তাই আজকে আমি আমাদের এই ওয়েবসাইটে সম্মানিত পাঠক পাঠিকাদের জন্য করো দোয়া এক্সপ্রেস ট্রেন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব

করোতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

করোতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে অনেকেই গুগলে সার্চ করে থাকেন তাই আজকে আমাদের এই ওয়েবসাইটে করতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে তুলে ধরা হলো। করোতোয়া এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার থেকে বুড়িমারী স্টেশনে যাতায়াত করে থাকে। সান্তাহার থেকে বুড়িমারী করোতোয়া এক্সপ্রেস ট্রেন ছাড়ে ৯টা ১৫ মিনিটে। এমনকি বুড়িমারী থেকে সান্তাহার করোতোয়া এক্সপ্রেস ট্রেনটি পৌঁছায় ১৬ঃ০০ মিনিটে।

করতোয়া এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিক, আপনি কি করোতোয়া এক্সপ্রেস ট্রেনে যাতায়াতের জন্য করোতোয়া এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন সম্পর্কে জানতে চান? আপনি যদি করোতো এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে করোতো এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন সম্পর্কে জানতে হবে। যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে করতোয়া এক্সপ্রেস ট্রেন সপ্তাহের সাতদিনই যাতায়াত করে থাকে। করোতোয়া এক্সপ্রেস ট্রেনের নির্দিষ্ট কোনো ছুটি নেই।

করতোয়া এক্সপ্রেস ট্রেনের টিকেট মূল্য ২০২৩

সুপ্রিয় পাঠক পাঠিক, আজ আমি আপনাদের জন্য করোতোয়া এক্সপ্রেস ট্রেনের টিকেট মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব। এক্সপ্রেস ট্রেনে যারা ভ্রমণ করতে চান তাদের জন্য করতোয়া এক্সপ্রেস ট্রেনের টিকেট মূল্য জানার খুবই গুরুত্বপূর্ণ। করোতোয়া এক্সপ্রেস ট্রেনে যেহেতু সকল ট্রেনের যাত্রীরা যাতায়াত করতে পারে তাই করোতোয়া এক্সপ্রেস ট্রেনের টিকেট মূল্য খুবই সীমিত। এক্সপ্রেস ট্রেনে আপনি সেবনের মাধ্যমে যাতায়াত করলে আপনার টিকেট মূল্য ১৪৫ টাকা। আর শোভন চেয়ার এর মাধ্যমে যাতায়াত করলে আপনার টিকেট মূল্য ১৭৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *