এইচ এস সি পরীক্ষার রুটিন ও সময়সূচী ২০২৩

সম্মানিত পাঠক পাঠিকা, আজকে নিয়েবন্ধনের সকল এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীদের জন্য রয়েছে এইচ এস সি পরীক্ষার রুটিন এবং বিস্তারিত সময়সূচি সম্পর্কে সকল তথ্য। এইচ এস সি পরীক্ষার সকল শিক্ষার্থীদের জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে এইচ এস সি পরীক্ষার সকল শিক্ষার্থী তার প্রয়োজনীয় রুটিন এবং সময়সূচী সম্পর্কে বিস্তারিতভাবে নিতে পারবে।

২০২৩ সালের এইচ এস সি পরীক্ষার রুটিন ২০ শে ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছে। তাই যারা ২০২৩ সালের এইচ এস সি পরীক্ষার রুটিন এখনো সংগ্রহ করে নিন নি তাদের জন্য আজকের এই পোস্টটিতে ২০২৩ সালে এসেছি পরীক্ষার রুটিন ও সময়সূচী আলোচনা করা হবে। বাংলাদেশে শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত এইচ এস সি পরীক্ষা ২০২৩ এর রুটিন নিচে সকল শিক্ষার্থীদের জন্য তুলে ধরা হলো।

এইচ এস সি পরীক্ষার সময়সূচি ২০২৩

২০২৩ সালের এইচএসসি পরীক্ষার সকল শিক্ষার্থীদের জন্য রয়েছে আমাদের আজকের নিবন্ধনে এইচ এস সি পরীক্ষার সময়সূচি। আমি এইচএসসি পরীক্ষা সকাল শিফটের শিক্ষার্থীদের জন্য সকাল ১০ টা থেকে বারোটা পর্যন্ত এবং বিকেল শিফট এর সকল শিক্ষার্থীদের জন্য দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। এছাড়াও ব্যবহারিক পরীক্ষা জুন মাসে ৬ তারিখ থেকে শুরু হবে। সকল শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগে নির্দিষ্ট পরীক্ষার কেন্দ্রে পৌঁছাতে হবে।

প্রশ্নপত্র শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার আগে শিক্ষার্থীদের হাতে ৩০ মিনিট বাড়তি সময় দেওয়া হবে। রেজিস্ট্রেশন এবং রোল নাম্বার কোড ভরাট করার জন্য। এছাড়াও ২ ঘন্টা ৩০ মিনিট খাতায় লেখার জন্য দেওয়া হবে এবং (MCQ) পূরণ করার জন্য ত্রিশ মিনিট মোট তিন ঘণ্টা সময় প্রতিটি এইচ এস সি পরীক্ষার্থীদের জন্য প্রযোজ্য থাকবে।

এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২৩

২০২৩ সালের বাংলাদেশের শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত আজকের এইচ এস সি পরীক্ষার রুটিন আমি সকলের মাঝে তুলে ধরবো। আপনি যদি এইচ এস সি পরীক্ষার শিক্ষার্থী হয়ে থাকেন কিংবা এইচ এস সি পরীক্ষার রুটিন গুলোর জন্য অনুসন্ধান করে থাকেন তাহলে নিচে আপনার জন্য রয়েছে এইচ এস সি পরীক্ষার ২০২৩ সালের সম্পূর্ণ রুটিন এর পিকচার। তাই আর দেরি না করে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি ২০২৩ সালের এইচ এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিন। নিচে এইচ এস সি পরীক্ষার রুটিন এর পিকচার দেওয়া হলো।

এইচ এস সি পরীক্ষার রুটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *