আল্লাহর ভয় সম্পর্কে ঘটনা

সম্মানিত পাঠক পাঠিকা, শুরুতেই জানাই সবাইকে আমার সালাম আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আল্লাহ তা’লার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আমি প্রত্যেক মুসলমানদের জন্য নিয়ে এসেছি একটি গুরুত্বপূর্ণ পোস্ট। আজকের পোষ্টের মাধ্যমে আমি তুলে ধরব আল্লাহ তা’লার ভয় সম্পর্কে বিস্তারিত ঘটনা। আপনি যদি মুসলমান হয়ে থাকেন তাহলে আপনাকে প্রথমে জেনে নিতে হবে আল্লাহর ভয় সম্পর্কে নানা রকমের ঘটনা। এতে করে আপনি পাপ কাছ থেকে অনেকটাই বিরত থাকতে পারবেন।

আল্লাহকে ভয় করে আপনি যদি পাপ কাজ থেকে বিরত থাকেন তাহলে আপনার জন্য রয়েছে পরকালে অনেক সওয়াব। আল্লাহ তা’লার ভয়ে খারাপ কাজ থেকে বিরত থেকে অধিক সওয়াব অর্জন করার জন্য আল্লাহ তা’লার খুশির জন্য ভালো ভালো কাজ এবং ইবাদত বন্দেগীর করে আল্লাহ তালার নিকটে পৌঁছানো যায়। আল্লাহ তা’লার ভয় সম্পর্কে হাদিসে বেশ কিছু ঘটনা রয়েছে। সেসব ঘটনা গুলোর মধ্যে থেকে আমি কিছু কিছু ঘটনা আপনাদের মাঝে নিচে তুলে ধরবো।

আল্লাহ তা’লার ভয় সম্পর্কে ঘটনা

আল্লাহ তা’লার ভয়ে যেসব বান্দা নানা রকমের অপরাধ থেকে দূরে থাকে এবং নানারকম অপরাধমূলক কাজ থেকে বিরত থাকে তাদের আল্লাহ তা’লা হাশরের ময়দানে পুরস্কৃত করবেন। এই সম্পর্কে মহান আল্লাহ তা’আলা কুরআন ও হাদিসের আলোকে লিখেছেন

اٰمَنُوا اتَّقُوا اللّٰهَ حَقَّ تُقٰتِهٖ وَ لَا تَمُوۡتُنَّ اِلَّا وَ اَنۡتُمۡ مُّسۡلِمُوۡنَ‘হে মুমিনগণ, তোমরা আল্লাহকে ভয় কর, যথাযথ ভয়। আর তোমরা মুসলমান হওয়া ছাড়া মারা যেও না।’ (সুরা আল-ইমরান : আয়াত ১০২)

আল্লাহ তা’লার ভয়ে নামাজের মত কান্না করা এবং নিজের শাস্তির জন্য মাথানত করতে হবে আমাদের। মহান আল্লাহ তা’লা ক্ষমাশীল। তিনি আমাদের ক্ষমা করার জন্য সব সময় প্রস্তুত থাকেন। তাই আমাদের সব সময় আল্লাহ তা’লাকে সন্তুষ্টি করার জন্য প্রতিনিয়ত কাজ করে যেতে হবে। মহান আল্লাহ তা’লার সন্তুষ্টি অর্জনের জন্য কাজ করলে পরপারে মহান আল্লাহ তা’আলা আমাদের জন্য শান্তির ব্যবস্থা করবে।

এছাড়াও আল্লাহ তা’লার ভয় সম্পর্কে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অনেক বর্ণনা দিয়েছেন। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সালাম প্রতিদিন কোরআন তেলাওয়াত করতেন এবং তেলাওয়াতের পূর্বে চোখের পানি ছেড়ে প্রতিনিয়ত কান্না করতেন। সব সময় আল্লাহ তা’লার ভয়ে আমাদের নবীজি তার উম্মতের মাঝে নানা রকমের হাদিস বর্ণনা করতেন।

এবং অন্য হাদিসে হজরত ইবনে আব্বাস রাদিয়াল্লাহু আনহু বলেন, আমি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে বলতে শুনেছি, ‘জাহান্নামের আগুন দুটি চোখকে স্পর্শ করবে না। ১. আল্লাহর ভয়ে যে চোখ কাঁদে আর ২. আল্লাহর রাস্তায় যে চোখ পাহারা দিয়ে বিনিদ্র রাত অতিবাহিত করে।’ (তিরমিজি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *