আজকের সোনার দাম কত

কম বেশি সকলে স্বর্ণ পছন্দ করে থাকে। সোনা হচ্ছে এক প্রকার ধাতব। যুগ যুগ ধরে মানুষ স্বর্ণ ব্যবহার করে আসছে। স্বর্ণ ব্যবহারের কোন বিকল্প নেই। ছেলে মেয়ে সকলে স্বর্ণ ব্যবহার করে থাকে। অন্যান্য জিনিস পত্রের তুলনায় স্বর্ণের দাম সব সময় অনেক বেশি হয়ে থাকে। আগের তুলনায় বর্তমান সময়ে স্বর্ণের দাম আরো বৃদ্ধি পেয়েছে। তবুও মানুষের স্বর্ণ পড়ার অব্যাহত হয়নি। স্বর্ণ এমন একটি অলংকার যা মানুষের বাহ্যিক সৌন্দর্য বৃদ্ধি করে থাকে। স্বর্ণ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যায় না। কম বেশি সকলে স্বর্ণ ব্যবহার করে থাকে।

তাই স্বর্ণ কিনতে হলে অবশ্যই প্রয়োজন হয় স্বর্ণের দাম কিরকম হবে সে সম্পর্কে বিস্তারিত জানতে। প্রাচীনকাল থেকে মানুষ স্বর্ণের সাথে বেশ বেশি পরিচিত। প্রত্যেক অনুষ্ঠান কিংবা বাসায় পড়ার জন্য মানুষ সিম্পল কিংবা গর্জিয়াস স্বর্ণ ব্যবহার করে থাকে। সেজন্য অনেকেই আছেন সব সময় নতুন ব্যবহারের জন্য প্রয়োজনীয় স্বর্ণ কিনতে বা বানাতে চান। তাদের জন্য আজকে আমি আমাদের এই পোস্টের মাধ্যমে জানিয়ে দেব ২০২৩ সালে প্রতিদিনের স্বর্ণের দাম সম্পর্কে বিস্তারিত তথ্য।

আজকের স্বর্ণের দাম

আজকে স্বর্ণের দাম জানতে হলে আমাদের এই ওয়েবসাইটে আপনার জন্য থাকছে আজকের প্রতি ক্যারেটের স্বর্ণের দাম। ক্যারেট অনুসারী স্বর্ণের দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই বিভিন্ন ক্যারেট অনুসারে বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়ে থাকে। নিচে আমি সকলের জন্য ১৯ ক্যারেট, ২১ ক্যারেট, ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট স্বর্ণের দাম তুলে ধরব। তাই আর কথা না বাড়িয়ে নিচে আজকে আজকের স্বর্ণের নির্ধারিত দাম সম্পর্কে তুলে ধরা হলো।

স্বর্ণের দাম একেক সময় একেক রকম হয়ে থাকে। যে কোনো স্বর্ণের ক্যাটাগরি ওপর ভিত্তি করে দামের পরিবর্তন হয়ে থাকে। স্বর্ণের প্রত্যেকটি ক্যারেটের থেকে ২২ ক্যারেট স্বর্ণ ভালো এবং দামও বেশি। বাংলাদেশে প্রতি ভরিতে ব্যাস ক্যারেট স্বর্ণের দাম ৯৮ হাজার ৪৪৪ টাকা। ২১ ক্যারেট স্বর্ণের দাম ৯৩ হাজার ৯৫৪ টাকা।

প্রতি বরিতে ১৮ ক্যারেট স্বর্ণের দাম ৮০ হাজার ৫৪০ টাকা। এছাড়াও ২২ ক্যারেট স্বর্ণের এক গ্রাম স্বর্ণের দাম ৮২৯০ টাকা। ব্যাস ক্যারেট এর চার আনা স্বর্ণের দাম ২৪ হাজার ৭৮৬ টাকা। ব্যাস ক্যারেটে এক আনা স্বর্ণের নির্ধারিত মূল্য পরে ৬১৯৬ টাকা। সবশেষে ২২ ক্যারাটে এক ভরি স্বর্ণের দাম ৯৮ হাজার ৪৪৪ টাকা।

বাংলাদেশের বর্তমান সময়ে স্বর্ণের দাম একেক দিন একেক রকম হয়ে থাকে। তাই প্রতি ক্যারেট স্বর্ণের নির্ধারিত মূল্য আমি সকলের মাঝে তুলে ধরেছি। বর্তমান সময়ে স্বর্ণের প্রতিকারের নির্ধারিত মূল্য জানতে হলে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি জেনে নিতে পারবেন। আমাদের এই ওয়েবসাইটে আপনাদের জন্য রয়েছে ২২, ২১, ১৮ ক্যারেট স্বর্ণের নির্ধারিত মূল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *