অগ্নিবীণা ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন, সুযোগ-সুবিধা, বিস্তারিত ২০২৩

বাংলাদেশ রেলওয়ে অধীনে চালিত অগ্নিবীণা ট্রেন একটি আন্তঃনগর ট্রেন। ৭৩৬ এবং ৭৩৬ নাম্বার ট্রেনকে অগ্নিবীণা ট্রেন হিসেবে ধরা হয়ে থাকে। অগ্নিবীণা ট্রেন একটি বিলাসবহুল ট্রেন। অগ্নিবীণা ট্রেন তে খুব দ্রুত যাতায়াত করে থাকে। অগ্নিবীণা ট্রেন যাতায়াতের ক্ষেত্রে বেশ ভালো সার্ভিস দিয়ে থাকে। ১৯৮৭ সালে সর্বপ্রথম অগ্নিবীণা ট্রেনটি উদ্ভাবন করা হয় এবং ১৯৮৭ সাল থেকে অগ্নিবীণা ট্রেন নিয়মিত যাত্রীদের সুবিধার্থে নির্দিষ্ট রুটে যাতায়াত করে থাকে। অগ্নিবীণা ট্রেন ২০৮ কিলোমিটার দূরত্বে যাতায়াত করে থাকে।

ঢাকা থেকে তারাকান্দি এবং তারাকান্দি থেকে ঢাকা নিয়মিত সপ্তাহে সাতদিন অগ্নিবীণা ট্রেন যাতায়াত করে থাকে। যাতায়াতের ক্ষেত্রে যাত্রীদের বিভিন্ন রকম সুযোগ-সুবিধা প্রদান করা হয়ে থাকে।অগ্নিবীণা ট্রেনে বেশ কয়েকটি আসনের মাধ্যমে যাত্রীরা যাতায়াত করে। আপনি যদি অগ্নিবীণা ট্রেনের যাতায়াত করতে চান তাহলে উপরের ওয়েবসাইট থেকে অগ্নিবীণা ট্রেন সম্পর্কিত সকল তথ্য জেনে যাতায়াত করতে পারবেন।

আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি অগ্নিবীণা ট্রেনের নির্দিষ্ট সময় সূচি, বিরতি স্টেশন ও ভাড়ার তালিকা সম্পর্কিত তথ্য জেনে নিতে পারবেন। বিলাসবহুল ট্রেন হিসেবে অগ্নিবীণা ট্রেন কে ধরা হয়ে থাকে। আপনি যদি ভিআইপি আসন এর মাধ্যমে অগ্নিবীণা ট্রেনের যাতায়াত করতে চান তাহলে আপনার জন্য অগ্নিবীণা ট্রেনের ভিআইপি আসনের ব্যবস্থা রয়েছেন। অগ্নিবীণা ট্রেনের মাধ্যমে কয়েকশো লোক একসাথে ভ্রমণ করতে পারে। অগ্নিবীণা ট্রেন সম্পর্কে আরো তথ্য আপনারা নিচে জানতে পারবেন।

অগ্নিবীণা ট্রেনের সময়সূচী ২০২৩

অগ্নিবীণা ট্রেনটি সপ্তাহে ৭ দিন যাতায়াত করে থাকে। অগ্নিবীণা ট্রেনের সাপ্তাহিক কোনো ছুটি নেই। অগ্নিবীণা ট্রেনটি প্রতিনিয়ত ঢাকা থেকে তারাকান্দি এবং তারাকান্দি থেকে ঢাকা ভ্রমণ করে থাকে।

  • ঢাকা থেকে তারাকানদির উদ্দেশ্যে অগ্নিবীণা ট্রেনটি রওনা দেয় ১১:০০ টা সময় অগ্নিবীণা ট্রেনটি তারাকান্দি এসে পৌঁছায় ১৬:৪৫ মিনিটে।
  • অপরদিকে তারাকান্দি থেকে অগ্নিবীণা ট্রেন যাত্রা শুরু করে ১৭:২০ মিনিটে এবং ঢাকা এসে অগ্নিবীণা ট্রেন যাত্রী নিয়ে পৌঁছায় ২৩:০০ টা সময়।

অগ্নিবীণা ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

অগ্নিবীণা ট্রেনে ভ্রমণের জন্য ৭টি আসন রয়েছে। আপনি সাতটি আসনের মাধ্যমে ঢাকা থেকে তারাকান্দি এবং তারাকান্দি থেকে ঢাকা ভ্রমণ করতে পারবেন। নিচে অগ্নিবীণা ট্রেনের সাতটি আসনে টিকেট মূল্য তুলে ধরা হলো।

  • শোভন আসনের টিকেট মূল্য ১২৫ টাকা।
  • শোভন চেয়ারের টিকেট মূল্য ১৫০ টাকা।
  • প্রথম সিটের এর টিকেট মূল্য ২০০ টাকা।
  • প্রথম বার্থ এর টিকেট মূল্য ৩০০ টাকা।
  • স্নিগ্ধা আসনের টিকেট মূল্য ২৮৮ টাকা।
  • এসি সিটের টিকেট মূল্য ৩৪৫ টাকা।
  • এসি বার্থ এর টিকেট মূল্য ৫১৮ টাকা।

অগ্নিবীণা ট্রেনের বিরতি স্টেশন ২০২৩

অগ্নিবীণা ট্রেনটি ঢাকা থেকে তারাকান্দি ভ্রমণের সময় ঢাকা বিমানবন্দর বিরতি দেয় সকাল ১১:২৭ মিনিটে, গফরগাঁও দুপুর ১:৩০ মিনিটে, ময়মনসিংহ ১:৫০ মিনিটে, জামালপুর দুপুর ৩:০০ মিনিটে, সরিষাবাড়ী বিকেল ৪:১৮ মিনিটে। অপরদিকে তারাকান্দি থেকে ঢাকা অগ্নিবীণা ট্রেনটি ভ্রমণের সময় বিরতি দেয় সরিষাবাড়ী বিকেল ৫:৩০ মিনিটে, জামালপুর সন্ধ্যা ৬:৩০ মিনিটে, ময়মনসিংহ রাত ৭:৫২ মিনিটে, গফরগাঁও রাত ৮:৫২ মিনিটে এবং ঢাকা বিমানবন্দর রাত ১০:১৫ মিনিটে।

অগ্নিবীণা ট্রেনের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা ২০২৩

অগ্নিবীণা ট্রেন টি একটি বিলাসবহুল ট্রেন। অগ্নিবীণা ট্রেনের যাত্রীদের জন্য খাবারের প্রয়োজনীয় ক্যান্টিনের ব্যবস্থা রয়েছে। ক্যান্টিনে ভালো মানের খাবার রয়েছে। যাত্রীদের সুবিধার্থে টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। অগ্নিবীণা ট্রেন ঢাকা থেকে তারাকান্দি এবং তারাকান্দি থেকে ঢাকা ভ্রমণের সময় যাত্রীদের জন্য নামাজের প্রয়োজনীয় আসন রয়েছে। এবং কি যাত্রীদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। ঢাকা থেকে তারাকান্দি এবং তারাকান্দি দিকে ঢাকা যাতায়াতের সময় আপনি নিম্মোক্ত সূর্য সুবিধাগুলো ভোগ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *